শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ ফাল্গুন ১৪২৭

শিরোনাম: ডিজিটাল নিরাপত্তা আইনের সঙ্গে মুশতাকের মৃত্যুর সম্পর্ক নেই: আইনমন্ত্রী    কিউলেক্স মারতে নতুন কীটনাশক আসছে    সৌদি বাদশাহকে বাইডেনের ফোন, কী কথা হলো?    রোজার তারিখ ঘোষণা করলো ইন্দোনেশিয়া    সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও    আগুনে পুড়ে স্কুলশিক্ষিকার মৃত্যু    ২৪ ঘণ্টার জন্য খুলনায় পরিবহন চলাচল বন্ধ   
বাংলাদেশ শেখ হাসিনার সঠিক নেতৃত্বে পরিচালিত হচ্ছে: বীর মুক্তিযোদ্ধা আব্দুল জাব্বার খান
সিনিয়র প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১, ১০:১৬ পিএম | অনলাইন সংস্করণ

বাংলাদেশ শেখ হাসিনার সঠিক নেতৃত্বে পরিচালিত হচ্ছে: বীর মুক্তিযোদ্ধা আব্দুল জাব্বার খান

বাংলাদেশ শেখ হাসিনার সঠিক নেতৃত্বে পরিচালিত হচ্ছে: বীর মুক্তিযোদ্ধা আব্দুল জাব্বার খান

শত বাধা-বিপত্তি এবং হত্যার হুমকিসহ নানা প্রতিকূলতা উপেক্ষা করে জনগণের ভাত-ভোট এবং সাধারণ মানুষের মৌলিক অধিকার আদায়ের জন্য অবিচল থেকে সংগ্রাম-লড়াই করছেন একজন শেখ হাসিনা। তাঁর দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের জনগণ অর্জন করেছে গণতন্ত্র ও বাক-স্বাধীনতা। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ধারাবাহিকভাবে গত ১২ বছরে বাংলাদেশকে উন্নয়ন অগ্রগতির সূচকে যুগান্তকারী মাইলফলক স্পর্শ করে বিশ্ব সভায় উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। আত্মমর্যাদাশীল জাতি হিসেবে বাংলাদেশ পেয়েছে মধ্যম আয়ের দেশের মর্যাদা। শেখ হাসিনার দৃঢ় নেতৃত্ব এবং প্রজ্ঞার ফলেই বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে সক্ষম হয়েছে। আজ মানবিক শেখ হাসিনায় উদ্ভাসিত বাংলাদেশ।

দৈনিক ভোরের পাতার নিয়মিত আয়োজন ভোরের পাতা সংলাপের ২২৩তম পর্বে এসব কথা বলেন আলোচকরা। সোমবার (১৮ জানুয়ারি) আলোচক হিসাবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য অ্যারোমা দত্ত, বাংলাদেশ আওয়ামী লীগের কার্য নির্বাহী সদস্য এবং সংসদ সদস্য গ্লোরিয়া ঝর্ণা সরকার, আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান মনির, রূপগঞ্জ থানা মুক্তিযোদ্ধা কমান্ডার এবং যুক্তরাজ্য প্রবাসী বীর মুক্তিযোদ্ধা আব্দুল জাব্বার খান (পিনু)। দৈনিক ভোরের পাতা সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানের পরিকল্পনা ও নির্দেশনায় অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাবেক তথ্য সচিব নাসির উদ্দিন আহমেদ।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল জাব্বার খান (পিনু) বলেন,  ১৯৭১ সালে আমরা যেমন আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিশ্বাস করেছিলাম তিনি এই দেশের জন্য সর্বোচ্চটা করতে রাজি আছেন, ঠিক তেমনি আজ আমরা বিশ্বাস করি তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনার প্রতি আমাদের দৃঢ় বিশ্বাস যে তিনি তার বাবার পথ ধরেই এই দেশের পথ ঠিক রেখেছেন। ১৯৭১ সালের ৭ মার্চ বঙ্গবন্ধুর ভাষণের ভেতর দিয়েই জাতি পেয়ে যায় দিকনির্দেশনা। ঠিক আমরা এখন দিকনির্দেশনা পাচ্ছি তার অনুপস্থিতিতে আমাদের জননেত্রী শেখ হাসিনার কাছ থেকে। জাতির পিতার জন্মশতবর্ষ ‘মুজিববর্ষ’ দেশে এবং বিশ্বজুড়ে সগৌরবে পালিত হচ্ছে। এর মধ্যে করোনা মহামারির থাবায় বিশ্ব অর্থনীতি বিপর্যস্ত। এ বিপর্যয়ের মধ্যেও দেশ এগিয়ে চলেছে। আজ বঙ্গবন্ধুকন্যা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের যে অনন্য-সাধারণ সাহসী উদ্যোগ গ্রহণ করেছেন, তা সারা বিশ্বে প্রশংসিত হয়েছে এবং পদ্মাবক্ষে সেই সেতুর অবয়ব এখন দৃশ্যমান। যে স্বপ্ন ও প্রত্যাশা নিয়ে জাতির পিতা ‘স্বাধীন ও সার্বভৌম গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ’ প্রতিষ্ঠা করেছিলেন; দীর্ঘ পথ পরিক্রমায় তারই সুযোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে আজ তা অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণ মুক্ত সোনার বাংলায় রূপান্তরিত হতে চলেছে। এসবই সম্ভবপর হয়েছে চতুর্থবারের মতো রাষ্ট্র পরিচালনার দায়িত্বপ্রাপ্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। তার গতিশীল নেতৃত্বে ইতোমধ্যে বাংলাদেশ আন্তর্জাতিক ক্ষেত্রে ক্ষুধামুক্ত ও দারিদ্রমুক্ত দেশ হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে। বর্তমান যে উন্নয়নের কর্মযজ্ঞ চলছে দেশে তার উপর ভিত্তি করে বলা যায়, আগামী ২০৪১ সালের মধ্যে দেশের বাইরে আর কাউকে কাজ করতে যেতে হবে না।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]