শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ ফাল্গুন ১৪২৭

শিরোনাম: ডিজিটাল নিরাপত্তা আইনের সঙ্গে মুশতাকের মৃত্যুর সম্পর্ক নেই: আইনমন্ত্রী    কিউলেক্স মারতে নতুন কীটনাশক আসছে    সৌদি বাদশাহকে বাইডেনের ফোন, কী কথা হলো?    রোজার তারিখ ঘোষণা করলো ইন্দোনেশিয়া    সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও    আগুনে পুড়ে স্কুলশিক্ষিকার মৃত্যু    ২৪ ঘণ্টার জন্য খুলনায় পরিবহন চলাচল বন্ধ   
শেখ হাসিনা আছে বলেই প্রতি রাতে স্বস্তিতে ঘুমাতে পারি: গ্লোরিয়া ঝর্ণা সরকার
সিনিয়র প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১, ১০:১৬ পিএম | অনলাইন সংস্করণ

শেখ হাসিনা আছে বলেই প্রতি রাতে স্বস্তিতে ঘুমাতে পারি: গ্লোরিয়া ঝর্ণা সরকার

শেখ হাসিনা আছে বলেই প্রতি রাতে স্বস্তিতে ঘুমাতে পারি: গ্লোরিয়া ঝর্ণা সরকার

শত বাধা-বিপত্তি এবং হত্যার হুমকিসহ নানা প্রতিকূলতা উপেক্ষা করে জনগণের ভাত-ভোট এবং সাধারণ মানুষের মৌলিক অধিকার আদায়ের জন্য অবিচল থেকে সংগ্রাম-লড়াই করছেন একজন শেখ হাসিনা। তাঁর দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের জনগণ অর্জন করেছে গণতন্ত্র ও বাক-স্বাধীনতা। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ধারাবাহিকভাবে গত ১২ বছরে বাংলাদেশকে উন্নয়ন অগ্রগতির সূচকে যুগান্তকারী মাইলফলক স্পর্শ করে বিশ্ব সভায় উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। আত্মমর্যাদাশীল জাতি হিসেবে বাংলাদেশ পেয়েছে মধ্যম আয়ের দেশের মর্যাদা। শেখ হাসিনার দৃঢ় নেতৃত্ব এবং প্রজ্ঞার ফলেই বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে সক্ষম হয়েছে। আজ মানবিক শেখ হাসিনায় উদ্ভাসিত বাংলাদেশ।

দৈনিক ভোরের পাতার নিয়মিত আয়োজন ভোরের পাতা সংলাপের ২২৩তম পর্বে এসব কথা বলেন আলোচকরা। সোমবার (১৮ জানুয়ারি) আলোচক হিসাবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য অ্যারোমা দত্ত, বাংলাদেশ আওয়ামী লীগের কার্য নির্বাহী সদস্য এবং সংসদ সদস্য গ্লোরিয়া ঝর্ণা সরকার, আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান মনির, রূপগঞ্জ থানা মুক্তিযোদ্ধা কমান্ডার এবং যুক্তরাজ্য প্রবাসী বীর মুক্তিযোদ্ধা আব্দুল জাব্বার খান (পিনু)। দৈনিক ভোরের পাতা সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানের পরিকল্পনা ও নির্দেশনায় অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাবেক তথ্য সচিব নাসির উদ্দিন আহমেদ।

গ্লোরিয়া ঝর্ণা সরকার বলেন, আজকের আলোচনার শুরুতে আমি স্মরণ করতে চাচ্ছি, বাংলাদেশকে যিনি সৃষ্টি করেছেন, বাংলাদেশের জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যিনি আমাদের স্বপ্ন দেখিয়েছেন, যিনি নিজের জন্য স্বপ্ন দেখেননি, স্বপ্ন কিভাবে বাস্তবায়ন করতে হবে তা দেখিয়েছেন। সারা বাংলাদেশের মানুষ আজ মহান একাত্তরের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতা অর্জনের সুবর্ণ জয়ন্তী পালন করছে। বাংলাদেশের ক্ষমতা শেখ হাসিনার হাতে থাকলে পথ হারাবে না বাংলাদেশ। বাংলাদেশের মানুষ ভালো থাকবে, ভালো থাকবে দেশ। শেখ হাসিনা আজ কেবলমাত্র দেশের প্রধানমন্ত্রীই নন তিনি এখন বিশ্বের রাজনীতিতে এক মাইলফলক। সারা বিশ্বের চারজন পরিশ্রমী রাষ্ট্রনায়কের একজন শেখ হাসিনা। বাংলাদেশে গত ৪৪ বছরে সবচেয়ে সাহসী, সৎ, দক্ষ, কূটনৈতিক, জনপ্রিয় রাজনীতিকের নাম শেখ হাসিনা। আজ করোনা মোকাবেলায় বাংলাদেশের লড়াইটা অন্য দেশগুলোর থেকে সম্পূর্ণ ভিন্ন। এখানে বিশাল জনগোষ্ঠীকে সীমিত সম্পদ নিয়ে লড়তে হচ্ছে। বাংলাদেশের বিশাল জনগোষ্ঠী শ্রমজীবী। আমাদের দেশে অনির্দিষ্টকালের জন্য লকডাউন হলে লক্ষ লক্ষ লোক কর্মহীন হয়ে পড়বে, না খেয়ে মারা যাবে। অসহায় মানুষের শেষ আশ্রয়স্থল জননেত্রী শেখ হাসিনার লড়াইটা সে জন্যই অন্য রাষ্ট্রপ্রধানদের তুলনায় অনেক বেশি। মানবতার জননী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুরু থেকেই জীবন ও জীবিকা দুটোর ওপরই গুরুত্ব দিয়েছেন। তিনি একদিকে যেমন করোনা আক্রান্ত মানুষের জীবন বাঁচানোর জন্য নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন, অন্যদিকে আবার বিশাল জনগোষ্ঠী, যারা দিন আনে দিন খায় তাদের খাদ্যের নিরাপত্তার জন্য বিশেষ কর্মসূচি গ্রহণ করেছেন। অর্থনীতির চাকাকেও গতিশীল রেখেছেন। জাতির জনকের সুযোগ্য কন্যা শেখ হাসিনা বাংলাদেশের মানুষের ভরসাস্থল। প্রধানমন্ত্রীর হাতে দেশ আছে বলেই বাংলাদেশ এখনও নিরাপদ। বঙ্গকন্যা শেখ হাসিনার হাতে যতদিন আছে দেশ, পথ হারাবে না বাংলাদেশ। আজ শেখ হাসিনা আছে বলেই আমরা মোটা কাপড় নয়, ফেন্সি কাপড় পড়তে পারি, শেখ হাসিনা আছে বলেই মোটা চাল নয়, চিকন চাল খেতে পারি, শেখ হাসিনা আছে বলেই আমরা রাতে স্বস্তিতে ঘুমাতে পারি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]