শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: দক্ষিণ আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫    মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
জেনে নিন যেসব খাবার খেলে সহজেই 'আলসেমি' কেটে যায়
প্রকাশ: সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১, ৬:৫৩ পিএম | অনলাইন সংস্করণ

জেনে নিন যেসব খাবার খেলে সহজেই 'আলসেমি' কেটে যায়

জেনে নিন যেসব খাবার খেলে সহজেই 'আলসেমি' কেটে যায়

আমাদের জীবনে বিভিন্ন কারণে ভর করে অলসতা বা আলসেমি। শারীরিক দুর্বলতার কারণে অনেক সময় আলসেমি দেখা দিতে পারে কিন্তু আলসেমির মূল কারণ মানসিক। অনেকেই এই আলসেমি কাটানোর জন্য নানা পরিকল্পনা করলেও কোনওটাতেই কিছু কাজ হয় না। তবে কিছু প্রাকৃতিক পদ্ধতি প্রয়োগে আপনি আলসেমি কাটিয়ে উঠতে পারেন। দেখে নিন সেগুলি কী কী।

কফি: কফিতে থাকা ক্যাফেইন এনার্জি বাড়ায়। ১ টেবিল চামচ কফি পাউডার, এক কাপ পানি, পরিমাণমতো চিনি নিন। একটি পাত্রে কফি পাউডার এবং পানি মিশিয়ে ফুটিয়ে নিন। এরপর এতে অল্প চিনি মেশান। একটু ঠান্ডা হওয়ার পর এটি পান করুন। প্রতিদিন ১-২ কাপ কফি পান করতে পারেন।



গ্রিন টি: গ্রিন টিতে থাকা অ্যান্টি-অক্সিড্যান্ট পলিফেনলস আপনার মুড রিল্যাক্স করতে পারে এবং স্ট্রেস থেকে মুক্তি দিতে পারে। ১ টেবিল চামচ গ্রিন টি, এক কাপ পানি, মধু নিন। এক কাপ পানিতে গ্রিন টি মিশিয়ে ফুটিয়ে নিন। হালকা ঠান্ডা হলে এটি পান করুন। ভাল টেস্টের জন্য এতে মধু মেশাতে পারেন। প্রতিদিন দুইবার গ্রিন টি পান করতে পারেন।

লেবু: লেবুর রসের সাইট্রিক অ্যাসিড অক্সিডেটিভ স্ট্রেসের বিরুদ্ধে লড়াই করে ক্লান্তি নিরাময়ে সহায়তা করতে পারে। এছাড়াও, নিয়মিত ভিটামিন সি গ্রহণ আয়রন শোষণকে বাড়িয়ে তোলে, ফলে ক্লান্তি এবং স্ট্রেস দূর হয়। হাফ লেবু, এক গ্লাস গরম জল, পরিমাণমতো মধু নিন। এবার গরম পানিতে লেবুর রস ও মধু দিয়ে ভালোভাবে মেশান। তারপর এটি পান করুন। এটি রোজ সকালে খালিপেটে খেলে উপকার পাবেন।

মধু: মধুতে থাকা কার্বোহাইড্রেট আপনার এনার্জি বাড়াবে এবং আলসেমি ভাব কমাতে সাহায্য করবে। আপনার প্রিয় ডেজার্ট বা স্মুদি-তে কয়েক চামচ মধু মিশিয়ে খান। মধু প্রতিদিন গ্রহণ করতে পারেন।

পানি পান করুন: অলসতা বা আলসেমি চিকিৎসা করা এবং প্রতিরোধের এক দুর্দান্ত উপায় হল নিজেকে হাইড্রেট রাখা। ডিহাইড্রেশন আপনাকে ক্লান্ত বোধ করাতে পারে। সুতরাং, পানি এবং অন্যান্য স্বাস্থ্যকর তরল পর্যাপ্ত পরিমাণে গ্রহণ আপনাকে সুস্থ রাখতে পারে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]