শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: দক্ষিণ আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫    মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বি-৫২ বোমারু বিমানের মহড়া নিয়ে যা বলল ইরান!
সীমানা পেরিয়ে ডেস্ক
প্রকাশ: সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১, ১২:৪১ পিএম | অনলাইন সংস্করণ

বি-৫২ বোমারু বিমানের মহড়া নিয়ে যা বলল ইরান!

বি-৫২ বোমারু বিমানের মহড়া নিয়ে যা বলল ইরান!

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, মধ্যপ্রাচ্য সম্প্রতি আমেরিকা যে বি-৫২ বোমারু বিমানের মহড়া দিয়েছে তাতে ইরানের জনগণ মোটেই ভীত হবে না। 

তিনি বলেন, ইরানি জাতি যুদ্ধবাজ নয় এবং গত ২০০ বছরের মধ্যে তারা কোনও যুদ্ধ শুরু করেনি। কিন্তু কেউ যদি আগ্রাসন চালায় তাহলে সেই আগ্রাসীকে দাঁতভাঙ্গা জবাব দিতে ইরানের জনগণ মোটেই লজ্জাবোধ করবে না।



সম্প্রতি মধ্যপ্রাচ্য এবং পারস্য উপসাগরীয় এলাকায় আমেরিকা তার বি-৫২ বোমারু বিমানের মহড়া ওড়ানো প্রসঙ্গে জাওয়াদ জারিফ এসব কথা বললেন।
পাশাপাশি তিনি বিদায়ী মার্কিন প্রশাসনকে পরামর্শ দিয়ে বলেছেন, এসব বাহুল্য কাজে দেশের জনগণের ট্যাক্সের কোটি কোটি ডলার অর্থ খরচ না করে বরং তা জনগণের স্বাস্থ্য খাতে ব্যয় করুন।

জারিফ এই পরামর্শের মাধ্যমে মূলত আমেরিকায় করোনাভাইরাসের মহামারী মোকাবেলার ক্ষেত্রে ট্রাম্প প্রশাসনের চরম ব্যর্থতার দিকে ইঙ্গিত করেছেন। গত বছরের মার্চের দিক থেকে আমেরিকায় করোনাভাইরাসের মহামারী শুরু হয় এবং এ পর্যন্ত প্রায় তিন লাখ এর কাছাকাছি মানুষ মারা গেছে।

মার্কিন সেন্ট্রাল কমান্ড জানিয়েছে যে, সম্প্রতি বি-৫২ বোমারু বিমান মধ্যপ্রাচ্যে নতুন করে টহল দিয়েছে। এর পরপরই জাওয়াদ জারিফ তার টুইটার অ্যাকাউন্টে মার্কিন প্রশাসনকে লক্ষ্য করে এসব কথা বলেছেন। ২০২১ সালের শুরুতেই এ নিয়ে আমেরিকা বি-৫২ বিমানের মাধ্যমে দুই দফা টহল দিল।

গত সপ্তাহে আমেরিকা এবং সৌদি আরব যৌথ সামরিক মহড়া পরিচালনা করেছে। মহড়ায় সৌদি আরবের এফ-১৫ যুদ্ধবিমান অংশ নেয়, অন্যদিকে আমেরিকার বি-৫২ বোমারু বিমান এবং এফ-সিক্সটিন জঙ্গিবিমান অংশ নেয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]