শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ ফাল্গুন ১৪২৭

শিরোনাম: ডিজিটাল নিরাপত্তা আইনের সঙ্গে মুশতাকের মৃত্যুর সম্পর্ক নেই: আইনমন্ত্রী    কিউলেক্স মারতে নতুন কীটনাশক আসছে    সৌদি বাদশাহকে বাইডেনের ফোন, কী কথা হলো?    রোজার তারিখ ঘোষণা করলো ইন্দোনেশিয়া    সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও    আগুনে পুড়ে স্কুলশিক্ষিকার মৃত্যু    ২৪ ঘণ্টার জন্য খুলনায় পরিবহন চলাচল বন্ধ   
সিদ্ধ চালের আমদানি শুল্ক কমল
প্রকাশ: সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১, ১০:৪৬ এএম | অনলাইন সংস্করণ

সিদ্ধ চালের আমদানি শুল্ক কমল

সিদ্ধ চালের আমদানি শুল্ক কমল

চালের বাজার নিয়ন্ত্রণে এবার সিদ্ধ চালের আমদানি শুল্ক কমিয়েছে সরকার। সেই সঙ্গে এ চাল আমদানির রেগুলেটরি তুলে নেয়া হয়েছে। এর আগে হাস্ক ও ভাঙা চালের আমদানি শুল্ক কমিয়েছিল সরকার।

রোববার অর্থ মন্ত্রণালয় থেকে সিদ্ধ চালের আমদানি শুল্ক কমানো সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, হাস্ক, সিদ্ধ (বাসমতি ও অটোমেটিক চাল বাদে) এবং ভাঙা চাল আমদানির ক্ষেত্রে আমদনি শুল্ক ২৫ শতাংশ থেকে কমিয়ে ১০ শতাংশ করা হয়েছে।

এর আগে ৭ জানুয়ারি হাস্ক ও ভাঙা চালের আমদানি শুল্ক ২৫ শতাংশ থেকে কমিয়ে ১০ শতাংশ করা হয়। সেই সঙ্গে চাল আমদানির রেগুলেটরি ডিউটি থেকে অব্যাহতি দেয়া হয়।

রোববারের প্রজ্ঞাপনের মাধ্যমে গত ৭ জানুয়ারির প্রজ্ঞাপন রহিত করা হয়েছে। নতুন প্রজ্ঞাপনে বলা হয়েছে, এই প্রজ্ঞাপনের আওতায় রেয়াতি হারে চাল আমদানির আগে প্রতি চালানের জন্য খাদ্য মন্ত্রণালয়ের এ সংক্রান্ত ন্যূনতম যুগ্মসচিব পদমর্যাদার কর্মকর্তার কাছ থেকে লিখিত অনুমতি নিতে হবে। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত এই প্রজ্ঞাপন বলবৎ থাকবে বলে উল্লেখ করা হয়েছে।

৭ জানুয়ারির প্রজ্ঞাপনেও এ শর্ত রাখা হয়েছিল। নতুন প্রজ্ঞাপনে শুধু সিদ্ধ (বাসমতি ও অটোমেটিক চাল বাদে) চাল আমদানির শুল্ক কমানোর তথ্য অতিরিক্ত যুক্ত করা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]