মঙ্গলবার ● ১৯ জানুয়ারি ২০২১ ● ৫ মাঘ ১৪২৭ ● ৪ জমাদিউস সানি ১৪৪২
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
রাজশাহীতে নবজাতকের কানে আরবি হরফে ‘আল্লাহু’ লেখা!
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ জানুয়ারি, ২০২১, ৭:৩১ পিএম | অনলাইন সংস্করণ

রাজশাহীতে নবজাতকের কানে আরবি হরফে ‘আল্লাহু’ লেখা!

রাজশাহীতে নবজাতকের কানে আরবি হরফে ‘আল্লাহু’ লেখা!

রাজশাহীতে ভূমিষ্ঠ এক নবজাতকের দুই কানের আকৃতি নিয়ে চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে। কানের পাতার ভেতরের আকৃতি আরবি হরফে ‘আল্লাহু’ লেখার সাথে সাদৃশ্য লক্ষ করা গেছে। প্রত্যক্ষদর্শীরা এটিতে ‘আল্লাহু’ লেখা বলেই দাবী করছেন। তবে চিকিৎসকদের মতে, অনেক সময় জন্মগতকের দৈহিক গঠনে ত্রুটি থাকে। আর কনজিনাইটাল অ্যানোলমলি’র কারণে এ ধরনের আকৃতি হতে পারে। 
 
গত সোমবার (১১ জানুয়ারি) দুপুরে রাজশাহী মহানগরীর টিকাপাড়া এলাকায় নগর মাতৃসদনে ‘ওমর ফারুক’ এর জন্ম হয়। নবজাতক বিদ্যুৎ বিভাগের কর্মচারী ও সিরাজগঞ্জ সদর উপজেলার মাসুমপুর গ্রামের বাসিন্দা আবু হোসেন ও সানজিদা আক্তারের দ্বিতীয় সন্তান।

পারিবারিক সূত্রে জানা যায়, সিরাজগঞ্জ থেকে সানজিদার সিজারের জন্য সোমবার টিকাপাড়া এলাকায় নগর মাতৃসদনে ভর্তি করা হয়। পরে দুপুরে সিজারিয়ান অস্ত্রোপচারের মাধ্যমে শিশু ওমর ফারুকের জন্ম হয়। কিন্তু তারা কান দুটি খেয়াল করেননি। পরদিন মঙ্গলবার (১২ জানুয়ারি) সকালে পরিষ্কার করার সময় শিশুটির কান দুটির এমন ভিন্ন আকৃতি লক্ষ করেন। এরপর দ্রুতই এ খবর চারদিকে ছড়িয়ে পড়ে। এতে অনেকে শিশুটিকে দেখার জন্য মাতৃসদনে ভিড় জমাতে শুরু করেন। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, শিশুটির কানের আকৃতি ও কানের পাতার ভেতরের আকৃতি আরবি হরফে ‘আল্লাহু’ লেখার সাথে সাদৃশ্য লক্ষ করা গেছে। তবে ডাক্তাররা এটিকে ‘দৈহিক গঠনের জন্মগত ত্রুটি বলে উল্লেখ করেছেন।








https://www.dailyvorerpata.com/ad/BHousing_Investment_Press_6colX6in20200324140555 (1).jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/431205536-ezgif.com-optimize.gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]