রোববার ● ২৪ জানুয়ারি ২০২১ ● ১০ মাঘ ১৪২৭ ● ৯ জমাদিউস সানি ১৪৪২
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
আ. লীগের শ্রম ও জনশক্তি উপকমিটি ঘোষণা
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বুধবার, ১৩ জানুয়ারি, ২০২১, ১২:২০ এএম | অনলাইন সংস্করণ

আ. লীগের শ্রম ও জনশক্তি উপকমিটি ঘোষণা

আ. লীগের শ্রম ও জনশক্তি উপকমিটি ঘোষণা

আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপকমিটি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দলের শ্রম ও জনশক্তিবিষয়ক উপকমিটি অনুমোদন দিয়েছেন।

এতে চেয়ারম্যান হয়েছেন জেনারেল (অব.) আবদুল হাফিজ মল্লিক এবং সদস্য সচিব দলের শ্রম সম্পাদক হাবিবুর রহমান সিরাজ।

চেয়ারম্যান ও সদস্য সচিব ছাড়া ৮৩ সদস্যের কমিটিতে সংসদ সদস্য,সাবেক ছাত্রলীগ ও শ্রমিক লীগের শীর্ষ নেতা, শ্রমিক সংগঠনের নেতা, শ্রম বিশেষজ্ঞরা স্থান পেয়েছেন। 

তাদের মধ্যে রয়েছেন- সংসদ সদস্য শাসুন্নাহার,মো. আয়েন উদ্দিন ও দিদারুল ইসলাম, ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত সিকদার, জাতীয় শ্রমিকলীগের সাবেক সভাপতি আব্দুস সালাম খান,সাবেক রাষ্ট্রদূত এস এম রাসেদ আহমেদ, জাতীয় শ্রমিকলীগের সাবেক সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সাবেক প্রধান প্রকৌশলী গণপূর্ত বিভাগ ও প্রেসিডেন্ট আইবি প্রকৌশলী মো. কবির আহমেদ ভূঞা,সাবেক আইজিপি এবং সহ সভাপতি বঙ্গবন্ধু সেনা পরিষদ ড. কাজী বজলুর রহমান, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়াদর রোটন,বায়রা’র সাবেক সভাপতি মো. আবুল বাশার, সি আই পি, বায়রা’র সাবেক মহাসচিব আলী হায়দার চৌধুরী, ফরিদপুর জেলা আওয়ামী লীগ সদস্য মেজর আতমা হালিম (অবঃ), যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য নিখিল চন্দ্র গুহ প্রমুখ।

জানা গেছে, শ্রম ও জনশক্তিবিষয়ক উপকমিটি ছাড়াও ইতিমধ্যে আওয়ামী লীগের বেশ কয়েকটি উপকমিটি ঘোষণা করা হয়েছে। এর মধ্যে শিক্ষা ও মানব সম্পদ, শিল্প ও বাণিজ্য, যুব ও ক্রীড়া, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটি, বন ও পরিবেশ, মুক্তিযুদ্ধ, আইন, কৃষি ও সমবায়, মহিলা,সংস্কৃতি, ও স্বাস্থ্য বিষয়ক উপকমিটি অনুমোদন দেয়া হয়েছে। 

এর মধ্যে বন ও পরিবেশ বিষয়ক উপকমিটি করা হয়েছে ৮২ সদস্যের আর বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটি ৭২ সদস্যের। এ যাবত ঘোষিত উপকমিটির মধ্যে সবচেয়ে ছোট কমিটি হয়েছে শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ- কমিটি। ৪০ সদস্য বিশিষ্ট কমিটিতে ৩৮জনকে সদস্য করা হয়েছে।








আরও সংবাদ
https://www.dailyvorerpata.com/ad/BHousing_Investment_Press_6colX6in20200324140555 (1).jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/431205536-ezgif.com-optimize.gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]