শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ ১৩ ফাল্গুন ১৪২৭

শিরোনাম: অনন্য অসাধারণ শেখ হাসিনা আমাদের গর্ব    নরসিংদীতে ‘থার্টি ফার্স্ট’ উপলক্ষে চাঁদা না দেয়ায় ব্যবসায়ীকে কোপালো সন্ত্রাসীরা    না.গঞ্জে মসজিদে বিস্ফোরণ: ২৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র    টেকনাফের রাখাইনে স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন,ঘাতক স্বামী গ্রেফতার     শালিখায় গণতন্ত্রের বিজয় দিবস উদযাপন    আমার গুরুত্বপূর্ণ এবং মূল্যবান পরিচয় আমি মুক্তিযোদ্ধার সন্তান:তাপস    মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের আংশিক কার্যক্রম বন্ধ   
'ভয়ংকর' এমপি পুত্র মিতুল হাকিমের অপকর্মের উপাখ্যান (পর্ব-০১)
উৎপল দাস
প্রকাশ: রোববার, ১৩ ডিসেম্বর, ২০২০, ১২:২৯ পিএম আপডেট: ১৩.১২.২০২০ ১:২৯ পিএম | অনলাইন সংস্করণ

'ভয়ংকর' এমপি পুত্র মিতুল হাকিমের অপকর্মের উপাখ্যান (পর্ব-০১)

'ভয়ংকর' এমপি পুত্র মিতুল হাকিমের অপকর্মের উপাখ্যান (পর্ব-০১)

মহামারী করোনার সময়ও একক নেতৃত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ধরে রাখার পাশাপাশি একটি মানুষও যেন না খেয়ে মারা না যায়, সে কথা রেখেছেন। ঠিক তখনই তার দলের কিছু সংসদ সদস্যের পুত্রের কারণে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। এমনকি তারা এতটাই বেপোরোয়া জীবনযাপনে অভ্যস্ত হয়ে পরেছেন, ধরাকে সরা জ্ঞান করতেও ভুল করছেন না। টেন্ডারবাজি, মাদক ব্যবসা, নিয়োগ বাণিজ্য, হত্যার সঙ্গে সংশ্লিষ্টতা, বিএনপি-জামায়াতের সঙ্গে গোপন সংশ্লিষ্টতা, সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নানা অত্যাচার, তাদের সম্পত্তি জোর করে দখল করা, দেশান্তরী করতে বাধ্য করা, এমনকি নারী কেলেংকারিতেও জড়িত থাকায় এমপি পিতার ইমেজ নষ্ট করছেন তারা। এসব এমপিপুত্রদের এবার কঠোর নজরদারিতে নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। বিশেষ করে তাদের অর্থ আয়ের উৎস এবং কার সঙ্গে কখন যোগাযোগ করছেন সেটিও নজরদারিতে রয়েছে। বিতর্কিত এমপিপুত্রদের অপকর্মের খতিয়ান নিয়ে দৈনিক ভোরের পাতার ধারাবাহিক প্রতিবেদনে আজ থাকছে বাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য জিল্লুল হাকিমের পুত্র ভয়ংকর মিতুল হাকিমের নানা অপকর্ম নিয়ে প্রথম পর্ব। 

নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, রাজবাড়ী ২ আসনের সংসদ সদস্য জিল্লুল হাকিমের পুত্র মিতুল হাকিম পুরো জেলা জুড়েই এক আতংকের নাম। ‘রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য জিল্লুল হাকিম ও তার পুত্র মিতুল হাকিমের সন্ত্রাসী বাহিনীর হাতে জিম্মি স্থানীয় আওয়ামী নেতাকর্মীরা। ২০০৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর পিতা-পুত্রের মদদে বিগত ১২ বছরে প্রায় ৩৯ জন খুন ও হামলার শিকার হয়েছে। শুধু তাই নয়, এমপি পুত্রের হাতুড়ি বাহিনীর নির্যাতনের ভয়ে ২০০ এর বেশি নেতাকর্মী এলাকা ছেড়েছেন।’

এছাড়া, নির্ভরযোগ্য আরেকটি সূত্র জানিয়েছে ইতিমধ্যেই অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনে মিতুল হাকিমের বিরুদ্ধে অভিযোগ জমা হয়েছে। দুদকের ঊর্ধ্বতন কর্মকর্তা ভোরের পাতাকে বলেন, অভিযোগ ইতিমধ্যেই পেয়েছি। দুর্নীতিবাজ যেই হোক না কেন, তার বিরুদ্ধে তদন্ত করেই ব্যবস্থা নেয়া হবে। আমরা এখনো ছায়া তদন্ত করছি। তারপর মিতুল হাকিমের বিরুদ্ধে নানা অভিযোগ আনুষ্ঠানিকভাবে তদন্ত কাজ শুরু করবো। তখনই বিষয়টি গণমাধ্যমের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জানানো হবে। এমনকি তদন্ত শুরু হলে তাকে দুদকে তলবও করা হবে। 

উল্লেখ্য, সংখ্যালঘুদের নির্যাতন থেকে শুরু করে হাতুড়ি বাহিনীর মাধ্যমে রাজবাড়ীর ত্রাসে পরিণত হয়েছেন এই মিতুল হাকিম। প্রতিবেশী এবং বন্ধুপ্রতীম একটি প্রভাবশালী রাষ্ট্রের করা সংখ্যালঘু নির্যাতনে জনপ্রতিনিধি এবং তার আত্নীয়-স্বজনদের সম্পৃক্ততা নিয়ে তৈরি করা এক গোপন প্রতিবেদনে জানানো হয়েছে, বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতন নতুন কিছু নয়। তাদের মধ্যে তালিকার শীর্ষ স্থানীয় অবস্থানেই রয়েছেন মিতুল হাকিম। 

রাজবাড়ীর একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, ক্ষমতায় আসার পর আওয়ামী লীগের এই এমপি পুত্র সংখ্যালঘুদের ওপর এতটাই নির্যাতন করেছেন, তারা বাধ্য হয়ে মা-বোনদের ইজ্জত রক্ষা করতে দেশ ছেড়ে পালিয়েছেন। এমন একজন ভুক্তভোগীর সাথে ভোরের পাতার এ প্রতিবেদকের কথা হয়েছে। তিনি আক্ষেপ নিয়ে বলেন, আমরা মুক্তিযুদ্ধ করেছি। আমার পরিবারের ওপর যে নির্যাতন চালিয়েছে মিতুল হাকিম ও তার ক্যাডার বাহিনী, তা অমানবিক  এবং পাশবিক। বাধ্য হয়েই আমার পরিবারের অধিকাংশ সদস্যকেই প্রতিবেশী দেশে পাঠিয়েছি। সেখানেও তারা ভালো নেই। ভুক্তভোগী আরো বলেন, নিজের বাপ-দাদার বাড়িতে যেতে পারি না। এখনো ঢাকায় পালিয়ে বেড়াতে হচ্ছে। 

এসব অভিযোগের বিষয়ে কয়েকবার মিতুল হাকিমকে ফোন করা হলেও তিনি একবারই ফোন ধরেন। তিনি বলেন, আমি এখন কোনো মন্তব্য দিতে পারবো না। আমার মেয়েটা অসুস্থ। মেয়ে সুস্থ হলে এ প্রতিবেদকের সাথে সরাসরি দেখা করে কথা বলার ইচ্ছে পোষণ করেন তিনি। তবে এ প্রতিবেদক তার মেয়ের অবস্থা কেমন এটা জানতে চেয়ে ২ সপ্তাহ আগে ক্ষুদে বার্তা পাঠালেও তিনি তার কোনো প্রতিউত্তর করেননি। 

আগামী পর্বে:  মিতুল হাকিমের বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগ দুদকে

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  

সারাদেশ

এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]