কুবিতে বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ

নানা আয়োজনের মধ্য দিয়ে ৪৩ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে নিম্র শ্রদ্ধায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করা হয়েছে। বুধবার এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ হতে বঙ্গবন্ধুর ভাস্কর্য শ্রদ্ধান্জলী জানানো হয়। পরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৪০৯ নং কক্ষে বিকাল সাড়ে ৩ টায় বঙ্গবন্ধুর স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন এনআরবি গ্লোবাল ব্যাংক লিমিটেড এর চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য নিজাম চৌধুরী।
বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সদস্য ও হাজী মুহম্মদ মুহসীন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো. আবু তাহের।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের সাধারণ  সম্পাদক ও লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক জিয়া উদ্দিনের সঞ্চালনায় আলোচনা সভার স্বাগত বক্তা ছিলেন আলোচনা সভার আহবায়ক ড. জি. এম. মনিরুজ্জামান।
এছাড়া অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এন. এম. রবিউল আউয়াল চৌধুরী, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কাজী ওমর সিদ্দিকী রানা, আইন অনুষদের ডিন আমিনুল হক আকন্দ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মাহবুবুল হক ভুঁইয়া তারেক, শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ এবং সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ, কর্মকর্তা পরিষদের সভাপতি, কর্মচারী পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মনির হোসেনসহ প্রমুখ।

এদিকে বঙ্গবন্ধুর স্মরণে দুপুরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ অসহায় এবং দুস্থদের মধ্যে খাবার বিতরণ করে এবং দোয়া মাহফিলের আয়োজন করে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here