শেকৃবিতে ভর্তি পরীক্ষা অাগামীকাল, জালিয়াতি ঠেকাতে কঠোর নিরাপত্তা 

:: শেকৃবি প্রতিনিধি ::

অাগামীকাল ৭ ডিসেম্বর (শুক্রবার)  শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) অনুষ্ঠিত হতে যাচ্ছে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে  স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা। ভর্তি পরীক্ষায় জালিয়াতি বন্ধ করতে গত বছরের মত এবারও কঠোর ব্যবস্থা নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

আগামীকাল সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর মোট ১৫ টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। কেন্দ্রগুলোতে বিশেষ নজরদারির পাশাপাশি বাইরের প্রতিটি কেন্দ্রে গতবছরের ন্যায় এবারো মেটাল ডিটেক্টর ও আর্চওয়ে ব্যবহার করা হবে। ভর্তি পরীক্ষাকে সামনে রেখে কেউ যদি কোন ধরনের অপরাধ সংগঠিত করার চেষ্টা করে তাহলে বিশ্ববিদ্যালয় সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করবে বলে জানান উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ।

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে ইতোমধ্যে পরীক্ষা হলে মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনো ইলেক্ট্রনিক ডিভাইস/যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ করেছেন কর্তৃপক্ষ। এমনকি পরীক্ষা চলাকালীন পরিদর্শকবৃন্দের কেউই মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না। পরীক্ষা চলাকালীন সময়ে কাজ করবে র‌্যাব ও পুলিশে ভ্রাম্যমাণ আদালতের কয়েকটি টিম । সকাল ৮ টা থেকে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করানো হবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ৪ টি অনুষদে ৬২০ আসনের বিপরীতে আবেদন করেছে ৩৩ হাজার ৩০১ জন ভর্তিচ্ছু। প্রতি আসনের বিপরীতে গড়ে ৫৪ জন শিক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশগ্রহণ করবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here