ভিকারুননিসার শিক্ষক হাসনা হেনাকে কারাগারে পাঠানোর নির্দেশ

:: ভোরের পাতা ডেস্ক ::

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী অরিত্রি অধিকারীর আত্মহত্যার মামলায় গ্রেফতার শ্রেণি শিক্ষক হাসনা হেনাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (০৬ ডিসেম্বর) ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ এই শিক্ষকের জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে নেয়ার আদেশ দেন।

এর আগে বেলা ৩টা ২০ মিনিটে হাসনা হেনাকে একটি সাদা মাইক্রোবাসে করে সিএমএম আদালতের হাজতখানায় আনা হয়। 

মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পরির্দশক কামরুল হাসান তালুকদার এ আসামিকে আদালতে হাজির করে জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করার আবেদন করেন।

আবেদনে বলা হয়, মামলার ভিকটিম অরিত্রী অধিকারী (১৪) ভিকারুনসিনা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী। আসামি হাসনা হেনা তার শ্রেণি শিক্ষক।

রাষ্ট্রপক্ষে সহকারী পাবলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দিন খান হিরণ বলেন, ভিকারুননিসার এই ন্যাক্কারজনক ঘটনা অভিভাবকসহ সকলকে নাড়া দিয়েছে। তারা শিক্ষকতার ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন করেছে। অরিত্রী যদি অন্যায় করেও থাকে তাদের উচিত ছিল তাকে কাউন্সিলিংয়ের ব্যবস্থা করা হয়। তাদের জন্য একটি মেয়ে অকালে ঝরে গেল। ভিকারুননিসার পিনয় থেকে শিক্ষকরা কোন অভিভাবকের সঙ্গে ভালো ব্যবহার করে না। তাই এ আসামির জামিন মঞ্জুর করা সমীচীন হবে না। শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নামঞ্জুর করে শ্রেণি শিক্ষক হাসনা হেনাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে আত্মহত্যার প্ররোচনায় দায়ের মামলায় রাজধানীর উত্তরা ৬ নম্বর সেক্টরের ‘হোটেল উত্তরা ইনে’ অভিযান চালিয়ে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের বরখাস্তকৃত শিক্ষিকা হাসনা হেনাকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

 

/কে 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here