মাঠে নেমেই তামিমের সেঞ্চুরি

:: স্পোর্টস ডেস্ক ::

এশিয়া কাপে লঙ্কান পেসার সুরঙ্গা লাকমালের বলে কব্জিতে আঘাত পেয়ে মাঠ ছাড়তে হয়েছিল তামিম ইকবালকে। ক্রিকেটের ইতিহাস বীর হিসেবে স্থান করে নিয়েছে ভক্তদের মনে। এক হাতে ব্যাট করে দলের জয়ে অবদান রেখেছিলেন এই ওপেনার। গেল সেপ্টেম্বরে এই ঘটনার পর দীর্ঘ দিন ছিলেন ২২ গজের বাইরে। 

আগামী ৯ ডিসেম্বর রবিবার থেকে শুরু হতে চলা ওয়ানডে সিরিজ দিয়ে মাঠে ফিরছেন তামিম। আর ফিরেই ক্যারবিয়ানদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অংশ নিয়েই বাজিমাত করেছেন এই বাম-হাতি ব্যাটসম্যান।

আড়াই মাস পর ইনজুরি কাটিয়ে মাঠে নেমেই করেছেন সেঞ্চুরি। ওয়ানডে সিরিজ শুরুর আগে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে ৭৩ বলে ১০৭ রানের ঝড়ো ইনিংস খেলেছেন দেশসেরা এই অপেনার। 

ক্যারিবীয়ানদের দেয়া ৩৩২ রানের বিশাল টার্গেট সামনে রেখে মাত্র ৩৪ বলেই হাফসেঞ্চুরি তুলে নের তামিম। এর পর ১৩টি চার ও ৩ ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন এই ড্যাসিং অপেনার। শতরান ছুঁতে যেখানে তাকে খেলতে হয়েছে মাত্র ৭০ বল। বলা যায়, অনেকটা টি-২০ স্টাইলের ব্যাট করেছেন তিনি। তবে ১০৭ রানে রস্টন চেজের বল স্ট্যাম্পড হন তামিম। 

ক্যারিবীয়ানদের দেয়া ৩৩১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইমরুল কায়েসকে নিয়ে ৮১ রানের উদ্বোধনী জুটি গড়েন তামিম। ইমরুল ২৭ রান করে আউট হলেও তামিম-সৌম্যের জুটিতে আবারও জমে উঠে ম্যাচ। 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৯ ওভারে ৩ উইকেটে ২২১ রান।

 

/কে 

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here