ধানের শীষের প্রার্থী গোলাম রব্বানীর মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ

:: ভোরের পাতা ডেস্ক ::

রংপুর-৫ আসনে বিএনপি মনোনীত প্রার্থী জামায়াতের রংপুর জেলার নেতা গোলাম রব্বানীর মনোনয়নপত্র জমা নিয়ে ২৪ ঘণ্টার মধ্যে যাচাই-বাছাইয়ের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

বুধবার (০৫ ডিসেম্বর) প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বেঞ্চ রংপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের আবেদন নিষ্পত্তি করে এ আদেশ দেন।

আদালতে গোলাম রব্বানীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার ইমরান এ সিদ্দিক ও অ্যাডভোকেট শিশির মনির। অপরপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত ৩ ডিসেম্বর রংপুর-৫ আসনে বিএনপি মনোনীত প্রার্থী জামায়াতে ইসলামীর রংপুর জেলার সাংগঠনিক আমির গোলাম রব্বানীর মনোনয়নপত্র দ্রুত জমা নেওয়ার নির্দেশ দেন হাইকোর্ট। রংপুরের রিটার্নিং কর্মকর্তাকে এ নির্দেশ দেয়া হয়েছে।

বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। পরে এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

গোলাম রব্বানীর অভিযোগ- গত ২৮ নভেম্বর মনোনয়নপত্র দাখিল করতে গেলে প্রস্তাবক ও আইনজীবীকে পুলিশ বাধা দেয়। এ সময় বিভিন্ন অজুহাত দেখিয়ে মনোনয়নপত্র দাখিলে বাধার সৃষ্টি করে কালক্ষেপণ করতে থাকেন রিটার্নিং কর্মকর্তা। এক পর্যায়ে সময় উত্তীর্ণ অজুহাত দেখিয়ে মনোনয়ন গ্রহণ করা হয়নি। এ অবস্থায় শনিবার নির্বাচন কমিশনে অভিযোগ দেয়া হয়। কিন্তু নির্বাচন কমিশন থেকে সুস্পষ্ট কোনো সিদ্ধান্ত না পাওয়ায় হাইকোর্টে রিট করা হয়। 

উল্লেখ্য, জামায়াত নেতা গোলাম রব্বানী মিঠাপুকুর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে আওয়ামী লীগের প্রার্থী জাকির হোসেনকে পরাজিত করে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। দশম জাতীয় সংসদ নির্বাচনে জামায়াতের সহিংস আন্দোলনের নানা মামলায় তিনি সাড়ে ৪ বছর জেলে থাকেন। এরপর তাকে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে বরখাস্ত করা হয়।

 

/কে 
 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here