আরিত্রি আত্মহত্যার ঘটনায় ভিকারুননিসার ক্লাস-পরীক্ষা বর্জন, কাল স্কুল গেটে অবস্থানের ঘোষণা

:: ভোরের পাতা ডেস্ক ::

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ছাত্রী আরিত্রি আত্মহত্যার ঘটনায় সব ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে স্কুলটির শিক্ষার্থীরা। কাল সকাল ১০ টায় স্কুল গেটে অবস্থান নেওয়ার ঘোষণা দিয়েছে তারা। আজ বিকেল সাড়ে ৪ টার দিকে ভিকারুননিসার শিক্ষার্থীদের পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়েছে।

গতকাল সোমবার দুপুরে শান্তি নগরের নিজ বাসা থেকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রি অধিকারীর (১৫) ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। ওই শিক্ষার্থীর পরিবারের দাবি, অরিত্রির বিরুদ্ধে ফাইনাল পরীক্ষায় মোবাইল রাখা ও নকলের অভিযোগ তুলে তাঁর বাবাকে ডেকে পাঠায় স্কুল কর্তৃপক্ষ। পরে অরিত্রির বাবাকে জানানো হয় তার মেয়েকে টিসি দেওয়া হবে। এ সময় প্রতিষ্ঠানটির প্রিন্সিপাল ও ভাইস-প্রিন্সিপাল অরিত্রির সামনে তার বাবাকে অপমান করেন। এ ঘটনায় আত্মহত্যা করে অরিত্রি।

আজ মঙ্গলবার সকালে আত্মহত্যার বিষয়ে দুঃখ প্রকাশ করে দেশবাসী ও ছাত্রীর বাবা-মায়ের প্রতি ক্ষমা চেয়েছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস। সকালে শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিত ভিকারুননিসা স্কুলে যান। শিক্ষার্থী অরিত্রি আত্মহত্যার ঘটনার তদন্তের আশ্বাস দেন শিক্ষার্থীদের। শিক্ষার্থী অরিত্রি আত্মহত্যার ঘটনায় এরই মধ্যে তিনটি কমিটিরও ঘোষণা এসেছে। এছাড়া শিক্ষার্থী ও অভিভাবকদের দাবির মুখে ভিকারুননিসা নুন স্কুল ও কলেজের মূল ক্যাম্পাসের প্রভাতী শাখার প্রধান জিন্নাত আরাকে তার দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়াও কেন তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে না সে বিষয়েও তাকে শোকজ করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here