সাতক্ষীরার নবাগত জেলা প্রশাসক হিসেবে এসএম মোস্তফা কামাল এর যোগদান

:: ভোরের পাতা ডেস্ক ::

সাতক্ষীরা মহান মুক্তিযুদ্ধের প্রাক্কালে উত্তাল সাতক্ষীরার প্রথম শহিদ আব্দুর রাজ্জাকের মাজারে পুষ্পাঞ্জলি অর্পনের মধ্য দিয়ে সাতক্ষীরা জেলা প্রশাসকের দায়িত্বভার গ্রহন করলেন এসএম মোস্তফা কামাল।

মঙ্গলবার (০৯ অক্টোবর) বেলা ১২টায় জেলা প্রশাসকের বাংলোতে বিদায়ী জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেনের কাছ থেকে দায়িত্বভার বুঝে নেন তিনি।

এসময় সেখানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শাহ আবদুল সাদী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অনিন্দিতা রায়, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তহমিনা খাতুনসহ জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা।

নবাগত জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল এর আগে গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব পদে কর্মরত ছিলেন। তিনি ২০০৮ সাল থেকে এক বছর যাবত সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় সহকারি কমিশনার (ভুমি) পদে কর্মরত ছিলেন। পরে তিনি সাতক্ষীরায় স্বল্প সময়ের জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেন। মঙ্গলবার সাতক্ষীরার ২০ তম জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব নিলেন এসএম মোস্তফা কামাল। গোপালগঞ্জের কাশিয়ানির সন্তান এসএম মোস্তফা কামাল ২১তম বিসিএস এর কর্মকর্তা।

জেলা প্রশাসকের অফিস সূত্রে জানা গেছে, এসএম মোস্তফা কামাল অফিসিয়াল দায়িত্ব গ্রহনের পরপরই শহরের শহীদ আবদুর রাজ্জাক পার্কে আসেন। তিনি শহিদ আবদুর রাজ্জাকের মাজারে পুষ্পাঞ্জলি অর্পন করেন। সেখানে এক মিনিট নীরবতা পালন করেন। পরে তিনি জেলা প্রশাসকের অফিসে ফিরে সরকারি কর্মকর্তা ও কর্মচারিদের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

এদিকে সাত মাস তিনদিন জেলা প্রশাসকের দায়িত্ব পালন করে বদলি হলেন মোহাম্মদ ইফতেখার হোসেন। তিনি স্বাস্থ্য সেবা বিভাগে উপসচিব হিসাবে যোগ দিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here