এবার অবসরে মিলার!

:: স্পোর্টস ডেস্ক ::

লাল বলের ক্রিকেট থেকে সাময়িক অবসর নিচ্ছেন ডেভিড মিলার। দক্ষিণ আফ্রিকা দলের এই মিডল অর্ডার ব্যাটসম্যান জানিয়ে দিয়েছেন, এখন থেকে ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেট খেলবেন না। অর্থাৎ লাল বলের ক্রিকেটকে আপাতত দূরে সরিয়ে দেয়ার সিদ্ধান্ত তাঁর।

মিলার বলেন, ‘কঠিন সিদ্ধান্ত ছিল। আমি সবসময়ই লাল বলের ক্রিকেটে খেলতে ভালোবাসি। আমি সিদ্ধান্ত নিয়েছি, হয়তো ভবিষ্যতে খেলব। তবে আপাতত সাদা বলের ক্রিকেটে মনোযোগ দিতে চাই। আমি এই অবস্থানে এসে প্রোটিয়াদের হয়ে যে ফরমেটটা বেশি ভালোবাসি, সেটাই খেলতে চাই। এটা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। বিশেষ করে আগামী বছরের বিশ্বকাপকে সামনে রেখে।’

সীমিত ওভারের ক্রিকেটে দীর্ঘদিন দক্ষিণ আফ্রিকা দলের অপরিহার্য সদস্য ডেভিড মিলার। প্রোটিয়াদের হয়ে এখন পর্যন্ত ১০৯টি ওয়ানডে এবং ৬১টি টি২০ খেলেছেন মিলার। টি-টোয়েন্টি খেলেছেন ৬১টি। কিন্তু টেস্টে খেলার সুযোগ হয়নি এই বিধ্বংসী ব্যাটসম্যানের। হয়তো মারকাটারি ব্যাটিংয়ের কারণে টেস্ট ক্রিকেটে তাঁকে জন্য উপযোগী মনে করেন না প্রোটিয়া নির্বাচকরা। ৬৩ টি প্রথম শ্রেণির ম্যাচে ৬ সেঞ্চুরি আর ১৯ হাফসেঞ্চুরিতে ৩৬.৩২ গড়ে ৩৩৪২ রান করেছেন মিলার। তার মতো সম্ভাবনাময় একজন টেস্ট খেলোয়াড়ের এমন সিদ্ধান্তে হতাশা প্রকাশ করেছেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের (সিএসএ) প্রধান নির্বাহী থাবাঙ্গ মুরোয়। 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here