নিরাপদ যৌনসঙ্গীর গুরুত্ব

আলহাজ ডা. এমএন ইসলাম
সাধারণভাবে শারীরিক সম্পর্ক বলতে বোঝায়, দুটি দেহের মিলন। তা শুধু জৈবিক তৃপ্তির মধ্যে সীমাবদ্ধ নয়। সৃষ্টির শুরু থেকেই শারীরিক মিলনে রয়েছে বহু আধ্যাত্মিক রহস্য। সঙ্গমের সময় গভীর অন্তরঙ্গতার মাধ্যমে দেহে তৈরি হয় এক ধরনের প্রাকৃতিক শক্তি। এ ক্ষেত্রে সঙ্গী নির্বাচন হতে হবে সিলেক্টিভ।
কারণ সঙ্গীর সঙ্গে অন্তরঙ্গতা এ শক্তি আরও বাড়িয়ে তোলে। দেহজ্যোতি নিঃসরণের মাধ্যমে আমাদের দেহে যে শক্তির সঞ্চারিত হয়, দিন দিন তা আমাদের সুস্থ ও কর্মক্ষম করে তোলে। তাই সঙ্গী বাছাইয়ে সতর্কতা জরুরি। প্রাকৃতিক এনার্জির পুরো পজিটিভ দিকগুলো পেতে হলে শুধু একজন সঙ্গীর সঙ্গেই যৌন সম্পর্ক রাখতে হবে। একাধিক জনের সঙ্গে যৌন সম্পর্কের কারণে ক্রমেই হতাশা ও ঘন ঘন অসুস্থ হওয়ার প্রবণতা বাড়িয়ে জীবন অতিষ্ঠ করে তুলতে পারে।

যারা মনে করেন, একাধিক জনের সঙ্গে যৌন সম্পর্ক রাখলে পুরুষত্ব অটুট থাকবে বা যৌন তৃপ্তি পুরোপুরি উপভোগ করা যাবে, তাদের ধারণা সম্পূর্ণ ভুল। বরং তাদের মধ্যে কখনো জীবনের মূল্যবোধ, অনুভূতি, সম্পর্কের গভীরতা ইত্যাদি বিষয় গড়ে ওঠে না। ফলে তারা কখনো পরিবার ও প্রিয়জনদের কাছ থেকে সঠিক মূল্যায়ন বা গ্রহণযোগ্যতা পান না।
সমাজের কাছেও এটি নিন্দনীয়। বিষয়টি বিকৃত রুচির পরিচায়ক। মূলত কোনো স্বাভাবিক বোধসম্পন্ন মানুষ চায় না সম্পর্কের ব্যাপারে অবিশ্বাস বা প্রতারণার শিকার হতে। তাই সঙ্গমের ক্ষেত্রে নিরাপদ যৌনসঙ্গীর গুরুত্ব অপরিসীম। তবে শারীরিক কোনো সমস্যায় আক্রান্ত হয়ে থাকলে দ্রুত চিকিৎসকের পরামর্শ নিন।
লেখক : হোমিও চিকিৎসক
চেম্বার: এইচ-২৩ আমতলী, মহাখালী, ঢাকা। ০১৯৭০৫৫৫৯১৯

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here