এফ আর টাওয়ার অগ্নিকাণ্ড: তাসভির ও ফারুক ৭ দিনের রিমান্ডে

  • ১-Apr-২০১৯ ০৪:৫৮ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

রাজধানীর বনানীর এফআর টাওয়ারে আগুনের ঘটনায় দায়ের করা মামলায় জমির মালিক এস এম এইচ আই ফারুক ও ভবনের বর্ধিত অংশের মালিক বিএনপি নেতা তাসভিরুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছে আদালত।

রবিবার (৩১ মার্চ) দুপুরে ঢাকা মহানগর হাকিম আদালত সাদবীর ইয়াছির আহসান চৌধুরী সাত দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে এ আদেশ দেন।

গতকাল শনিবার রাতে ফারুককে বারিধারার বাসা থেকে এবং তাসভিরুল ইসলামকে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

এদিকে মামলাটি মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়েছে। ডিবির (উত্তর) অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) শাহজাহান সাজু জানান, ডিবি মামলাটি তদন্ত করবে। এজন্য দুই আসামিকে তারা জিজ্ঞাসাবাদ করতে রিমান্ডে চেয়েছেন।

গত বৃহস্পতিবার বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের পাশের ১৭ নম্বর সড়কে বহুতল ভবন এফআর টাওয়ারে ভয়াবহ আগুনের ঘটনা ঘটে। এতে ২৬ জন নিহত এবং অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়।

এ ঘটনায় শনিবার বনানী থানায় অবহেলাজনিত মৃত্যু সংঘটনের অভিযোগে একটি মামলা করা হয়। মামলার এজাহারে আসামি হিসেবে তাসভির উল ইসলাম, জমির মালিক প্রকৌশলী এসএমএইচআই ফারুক ও রূপায়নের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুলের নাম উল্লেখ করা হয়।

মামলার পর শনিবার রাতে রাজধানীর বারিধারার নিজ বাসা থেকে টাওয়ারের নকশাবহির্ভূত ও বর্ধিত অংশের মালিক বিএনপি নেতা তাসভির উল ইসলাম এবং রাত একটার দিকে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে ভবনের জমির মালিক প্রকৌশলী এসএমএইচআই ফারুককে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। আরেক আসামি লিয়াকত আলীকে এখনো গ্রেপ্তার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

Ads
Ads