শ্বাসরুদ্ধকর সুপার ওভারে ৩ রানে কলকাতাকে হারিয়ে দিলো দিল্লি

  • ৩১-মার্চ-২০১৯ ০১:১০ অপরাহ্ন
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১০ম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হয় দিল্লি ক্যাপিটালস। শনিবার দিল্লির ফিরোজ শাহ কোটলায় টস জিতে কলকাতাকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান দিল্লির অধিনায়ক শ্রেয়াস আয়ার। আন্দ্রে রাসেল ব্যাটিং তাণ্ডবে ম্যাচে দিল্লি ক্যাপিটালস এর বিপক্ষে ৮ উইকেট হারিয়ে ১৮৫ রান সংগ্রহ করে কলকাতা। দলের হয়ে ২৮ বলে ৬২ রান করেন রাসেল।

টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের শুরু থেকেই উইকেট হারাতে থাকে কলকাতা। ৬১ রানে ৫ উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে যাওয়া দলটিকে খেলায় ফেরান আন্দ্রে রাসেল ও দিনেশ কার্তিক। কিন্তু শেষ পর্যন্ত তারা জয়ী হতে পারলেন না।

দ্বিতীয় ইনিংসে দিল্লির ওপেনিংয়ে শিখর ধাওয়ান ও শ্রেয়াস আইয়ার ভালো সূচনা করেন। তাদের দুজনকে আউট করলেও পরে পৃথ্বী শাহ্র বিধ্বসী ব্যাটিং শুরু করেন। পৃথ্বী শাহ্ ৫৪ বলে ৯৯ রান করেন। সে আউট হবার পর দিল্লি ম্যাচ থেকে হোচট খায়। শেষ ওভারে দিল্লির জয়ী হবার জন্য ৭ রান দরকার ছিলো। কিন্তু তারা ৬ রান করেন। যা সুপার ওভারে ম্যাচ পৌঁছায়।

সুপার ওভারে দিল্লি করেন ১০-১। কলকাতা হয়ে ওপেন করতে নামেন আন্দ্রে রাসেল ও দীনেশ কার্তিক। দিল্লির হয়ে বল করতে আসেন রাবাডা। প্রথম বলেই বাউন্ডারি হাঁকান রাসেল। তৃতীয় বলে বোল্ড হয়ে যান রাসেল। তিন নম্বরে ব্যাট করতে আসেন রবি উথাপ্পা। এক বলে পাঁচ রান দরকার ছিল কলকাতার কিন্তু রানই নিতে পারেন কার্তিক। ম্যাচ জিতে নেয় দিল্লি। শুরুর নায়ক পৃথ্বী, শেষটা রাবাডার। কলকাতা নির্ধারিত ১ ওভারে ৭ রান করেন। দিল্লি ৩ রানে ম্যাচ জয়ী হয়।

Ads
Ads