বনানীর অগ্নিকাণ্ড: ২৫ লাশ উদ্ধার, ২৪টি হস্তান্তর

  • ২৯-মার্চ-২০১৯ ১০:৩৯ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ২৫ জনের মধ্যে ২৪ জনের মরদেহ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে ময়নাতদন্ত না চাওয়ায় শুক্রবার (২৯ মার্চ) সকালে মরদেহগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। তবে জটিলতার কারণে একটি লাশ এখনও হস্তান্তর করা হয়নি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নয় জনসহ ইউনাইটেড হাসপাতাল, অ্যাপোলো হাসপাতাল ও কুর্মিটোলা হাসপাতাল থেকে মরদেহগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

এছাড়া ভয়াবহ ওই অগ্নিকাণ্ডের ঘটনায় যারা আহত হয়েছেন তাদের অনেকেই প্রাথমিক চিকিৎসা নিয়ে ফিরে গেছেন।

শুক্রবার সকালে ক্ষতিগ্রস্ত ভবনটির সামনে সাংবাদিকদের এই তথ্য জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ।

তিনি জানান, ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৫ জনের লাশ উদ্ধার করা গেছে এবং তাদের শনাক্ত করাও সম্ভব হয়েছে। এদের মধ্যে ২৪ জনের লাশ ইতোমধ্যে তাদের আত্মীয়-স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে। জটিলতার কারণে একটি লাশ এখনও হস্তান্তর করা হয়নি।

ডিসি মোস্তাক আরও বলেন, ফায়ার সার্ভিস এখনও উদ্ধারকাজ করছে। ভবনের বিভিন্ন ফ্লোরে গুরুত্বপূর্ণ জিনিস থাকায় সময় লাগছে। ঘণ্টাখানেক পর তারা পুলিশের কাছে ভবনটি হস্তান্তর করবে। পরে পুলিশের ২১টি টিম ভেতরে কাজ করবে।

পুলিশের এই কর্মকর্তা বলেন, উদ্ধারের সব প্রক্রিয়া শেষে ভবনটিতে অগ্নিকাণ্ডে অভিযুক্তদের শনাক্ত করে তাদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়ায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার বেলা একটার দিকে বনানীর ২২তলা এফ আর টাওয়ারে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট কয়েক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনলেও আগুনে পুড়ে মারা যান ২৫ জন। উদ্ধারের পর এসব মরদেহ রাখা হয় তিনটি হাসপাতালের মর্গে।

Ads
Ads