বনানীর এফ আর টাওয়ারে আগুন: সাতজন নিহত, সংখ্যা বাড়ার আশঙ্কা

  • ২৯-মার্চ-২০১৯ ০৪:৪৬ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

রাজধানীর বনানীতে এফআর টাওয়ার নামে একটি বহুতল ভবনে আগুনে এখন পর্যন্ত অন্তত এক শ্রীলঙ্কানসহ সাতজনের মৃত্যু হয়েছে। তবে এ সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এছাড়া এক শ্রীলঙ্কান নাগরিকসহ আরও অন্তত ৪০ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর।

নিহতরা হলেন পারভেজ সাজ্জাদ, মামুন, আমিনা ইয়াসমিন, আব্দুল্লাহ আল ফারুক, মনির, মাকসুদুর ও শ্রীলঙ্কার নাগরিক নিরাস চন্দ্র।

নিহতদের মধ্যে পারভেজ সাজ্জাদ গোপালগঞ্জের কাশয়ানির বালুগ্রামের নজরুল ইসলাম মৃধার ছেলে। মামুনের মৃত্যু হয়েছে ইউনাইটেড হাসপাতালে। দিনাজপুর সদরের বালিয়াকান্দির আবুল কাশেমের ছেলে তিনি। আর কুর্মিটোলা হাসপাতালে মারা যান নিরস। অ্যাপোলো হাসপাতালে মারা গেছেন আমিনা ইয়াসমিন।

ঢাকা মেডিকেল থেকে আমাদের প্রতিনিধি জানান, সেখানে বেশ কয়েকজনকে ভর্তি করা হয়েছে। তাদের বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক ডা. পার্থ সংকর পাল এ তথ্য নিশ্চিত করেছেন।

অণ্যদিকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল বেলায়েত হোসেন জানান, তার হাসপাতালে একজনের মরদেহ আনা হয়েছে। এছাড়া আহত অন্তত ২৫ জন ওই হাসপাতালে ভর্তি হয়েছেন।

বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে এফ আর টাওয়ারে আগুন লাগে। ২১ তলা ভবনটির ৯ তলায় অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে জানা গেলেও তার সূত্রপাত কিভাবে জানা যায়নি।

ভবনটিতে অন্তত এক হাজার মানুষ বিভিন্ন প্রতষ্ঠিানে কাজ করতেন বলে জানা গেছে। তাদের মধ্যে অনেক মানুষ আটকা পড়েছেন। তাদের উদ্ধারে ফায়ার সার্ভিসের ২২টি ইউনিটের পাশাপাশি সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী কাজ করে যাচ্ছে।

Ads
Ads