আগুনের শিখা কিছুটা কমে এসেছে, তবে বেড়েই চলছে ধোঁয়ার পরিমাণ

  • ২৯-মার্চ-২০১৯ ০৩:১৬ পূর্বাহ্ণ
Ads

 

:: ভোরের পাতা ডেস্ক ::

রাজধানীর বনানীর ১৭ নম্বর রোডে ২২তলা বিশিষ্ট এফ আর টাওয়ারের ভয়াবহ আগুনের শিখা কিছুটা কমে এসেছে। তবে বেড়েই চলছে ধোঁয়ার পরিমাণ।

আগুনে নেভাতে নৌবাহিনীর দু’টি হেলিকপ্টার ঘটনাস্থলে গেছে। হেলিকপ্টারগুলো ঘটনাস্থলে চক্কর দিচ্ছে। সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর কয়েকটি ইউনিট আগুন নেভাতে এবং আটকে পড়াদের উদ্ধারে জীবনের ঝুঁকি নিয়ে চেষ্টা করছেন।

ভবনটির বিভিন্ন তলায় আটকা পড়া মানুষ ধোঁয়ার কবলে পড়ে বাঁচার জন্য চিৎকার করছেন। জানালা দিয়ে হাত নেড়ে বাঁচার আকুতি জানাচ্ছেন অনেকে। ভেতর থেকে জীবন বাঁচানোর আকুতি জানিয়ে সিঁড়ি পাঠানোর কথা বার বার বলা হচ্ছে। বলা হচ্ছে আমাদের দয়া করে বিকল্প সিঁড়ি পাঠানোর ব্যবস্থা করেন। আর না হলে আমরা মারা যাব।

তবে ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের সাহস জুগিয়ে যাচ্ছেন। আটকা পড়াদের উপর থেকে লাফ দিতেও নানাভাবে নিষেধ করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। এর আগে বেশ কয়েকজন লাফিয়ে পড়ে গুরুতর আহত হয়েছেন। এখন পর্যন্ত একজনের নিহতের খবর পাওয়া গেছে। তাদের কুর্মিটোলা ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে ঘটনাস্থলে উপস্থিত সাধারণ মানুষ স্বেচ্ছাসেবীর ভূমিকা রাখছেন। আশপাশের এলাকায় পানির সন্ধান করা, পাইপ টেনে নিয়ে যাওয়ায় দমকর্মীদের সঙ্গে ব্যস্ত হয়ে পড়তে দেখা গেছে অসংখ্য মানুষকে।

 

/কে 

Ads
Ads