মৌলভীবাজার জেলা প্রশাসন ও পৌরসভার মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

  • ২৭-মার্চ-২০১৯ ০৬:০৯ পূর্বাহ্ণ
Ads

:: এ.এস.কাঁকন, মৌলভীবাজার জেলা প্রতিনিধি ::

মৌলভীবাজারে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে যোদ্ধাহত মুক্তিযোদ্ধা, বীরমুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়েছে। জেলা প্রশাসন ও পৌরসভার পক্ষ থেকে পৃথকভাবে এ সংবর্ধনা প্রদান করা হয়।

মঙ্গলবার (২৬ মার্চ ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো:তোফায়েল ইসলামের সভাপতিত্বে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তিন আসনের সংসদ সদস্য নেছার আহমদ।  সংবর্ধনা অনুষ্ঠানে ১৪৭ জন বীরমুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের প্রাইজবন্ড তুলে দেন প্রধান অতিথি।

এদিকে মৌলভীবাজার পৌরসভার আয়োজনে পৌরমিলতায়নে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। রনধীর রায় কানু এর স ালনায় ও পৌরসভার মেয়র ফজলুর রহমান এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মিছবাহুর রহমান, সহসভাপতি আজমল হোসেন। 

সংবর্ধনা অনুষ্ঠানে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের শুরুতে চাঁদনীঘাট ব্রীজের উপর প্রকাশ্যে পাকহানাদার বাহিনী কর্তৃক নৃশংসভাবে নির্যাতনে নিহত ৩জন শহীদ (শহীদ আব্দুল মান্নান,শহীদ সিরাজুল ইসলাম,শহীদ হাজী মো: উস্তার) কে পৌরসভার পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয় এবং ১৪০জন শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীরমুক্তিযোদ্ধাদের কে পৌরসভার পক্ষ থেকে সম্মাননা (নগদ অর্থ) প্রদান করা হয়। এসময় বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

Ads
Ads