শরীয়তপুরে মহান স্বাধীনতা দিবস পালিত

  • ২৭-মার্চ-২০১৯ ০৫:৫৬ পূর্বাহ্ণ
Ads

:: শরীয়তপুর ব্যুরো ::

যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসুচীর মধ্যদিয়ে শরীয়তপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে যথাযোগ্য মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন, কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন সড়কে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের কর্মসুচী শুরু হয়।

এর পর জেলাবাসীর পক্ষ থেকে প্রথমে জেলা প্রশাসক কাজী আবু তাহের শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে পুলিশ সুপার আব্দুল মোমেন, জেলা পরিষদ, শরীয়তপুর পৌরসভা,সিভিল সার্জন ও এলজিইডি অফিস। এরপরে পর্যায়ক্রমে জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, জেলা আওয়ামীলীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষথেকে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। 

এছাড়াও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, বদ্ধভুমি ও গণকবরে শ্রদ্ধা নিবেদন করেন। জেলা স্টেডিয়ামে কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনী, শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা, প্রীতি ফুলবল প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, অনুষ্ঠিত হয়। আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পর্যায়ক্রমে অনুষ্ঠিত হয়।

দিবস উপলক্ষ্যে হাসপাতাল, শিশু পরিবার, জেলখানা ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন। বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান ও উপাসনাগারে দেশ জাতির শান্তি ও মঙ্গল কামনায় বিশেষ দোয়া ও প্রার্থনা করা হয়।

Ads
Ads