হায়দ্রাবাদের বিপক্ষে কলকাতার বড় জয়

  • ২৫-মার্চ-২০১৯ ০৮:৩৩ পূর্বাহ্ণ
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

সাকিব আল হাসানের পুরনো দল কলকাতা নাইট রাইডার্সের কাছে ৬ উইকেটের বড় ব্যবধানে হেরেছে তার বর্তমান দল সানরাইজার্স হায়দ্রাবাদ।

শুরুতে টসে হেরে ব্যাট করতে নামা হায়দ্রাবাদের হয়ে প্রত্যাবর্তন হওয়া ডেভিড ওয়ার্নার এবং ইংলিশ ব্যাটসম্যান জনি বেয়ারস্টোর ব্যাটে উড়ন্ত সূচনা পায় দলটি। হায়দ্রাবাদের বোলারদের তুলোধুনো করতে থাকা ওয়ার্নারকে যোগ্য সঙ্গ দেন অপর প্রান্তে থাকা বেয়ারস্টো। তাদের জুটি বিচ্ছিন্ন হয় দলীয় ১১৮ রানে বেয়ারস্টো ৩৯ রানে ফিরে গেলে। অন্য প্রান্তে থাকা ওয়ার্নার খেলতে থাকেন হাত খুলে। ওয়ার্নার ফিরে যান ৫৩ বলে ৮৫ রানের বিধ্বংসী ইনিংস খেলে। তবে এরপর বিজয় শঙ্করের ২৪ বলে ৪০ রানের ঝড়ো ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮১ রানের বড় পুঁজি পায় হায়দ্রাবাদ।

১৮২ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৭ রানে ক্রিস লিনের উইকেট হারায় কলকাতা। তিনে নামা ববিন উথাপ্পাকে সাথে নিয়ে নিতিশ রানা করেন আক্রমণাত্মক ব্যাটিং। দুজনের ৮০ রানের জুটি বিচ্ছিন্ন হয় ব্যক্তিগত ৩৫ রানে উথাপ্পা ফিরে গেলে। অন্যদিকে নিতিশ রানা ব্যক্তিগত ৬৮ রানে রশিদ খানের স্পিনে এলবিডব্লিউ হয়ে ফিরে গেলে ঝড় তোলেন ক্যারিবিয়ান আন্দ্রে রাসেল। শেষ ওভারে কলকাতার জয়ের জন্য ১৪ রানের প্রয়োজন হলে বোলিংয়ে আনা হয় সাকিব আল হাসানকে। তবে শেষ রক্ষা করতে পারেননি সাকিব। তার ওভারের প্রথম চার বলের মধ্যেই দুটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে দলকে জয়ের বন্দরে শুবম্যান গিল।

স্কোরঃ

হায়দ্রাবাদঃ ১৮১/৩, (২০ ওভার), ওয়ার্নার ৮৫, শঙ্কর ৪০, বেয়ারস্টো ৩৯
রাসেল ৩২/২, চাওলা ২৩/১

কলকাতাঃ ১৮৩/৪, (১৯.৪ ওভার), রানা ৬৮, রাসেল ৪৯*, উথাপ্পা ৩৮
রশিদ ২৬/১, কউল ৩৫/১, সাকিব ৪২/১
ফলাফলঃ কলকাতা জয়ী ৬ উইকেটে
ম্যাচ সেরাঃ আন্দ্রে রাসেল

Ads
Ads