এমপি জগলুলের আঁতলামিতে বিরক্ত প্রধানমন্ত্রী!

  • ২১-মার্চ-২০১৯ ০৯:৪৭ অপরাহ্ন
Ads

সিনিয়র প্রতিবেদক

ক্ষমতাসীন আওয়ামী লীগের একজন সংসদ সদস্য এস এম জগলুল হায়দার। সুন্দরবনঘেষা সাতক্ষীরা ৪ আসন থেকে দ্বিতীয় বারের মতো এবারো সংসদে এসেছেন জগলুল হায়দার। নানা কারণে আলোচনায় থাকতে পছন্দ করা এই এমপির কিছু কাজকে আঁতলেমি হিসাবে আখ্যা দিয়ে তার ওপর বিরক্তি প্রকাশ করেছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সম্প্রতি গণভবনে আগামী মাসে মন্ত্রীসভা সম্প্রসারণের বিষয়ে আলোচনার সময় দলের একজন প্রেসিডিয়াম সদস্যর কাছে প্রধানমন্ত্রী কয়েকজন সংসদ সদস্যের নাম জানতে চান যারা নানা কারণে আলোচিত হচ্ছেন। এসময় সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দারের নাম বলার সঙ্গে সঙ্গেই প্রধানমন্ত্রী বিরক্তি প্রকাশ করে বলেন, একজন এমপির কাজ এসব আঁতলামি করা নয়। 

উল্লেখ্য, এমপি জগলুল হায়দার মাটি কেটে আলোচনায় আসেন। এরপর থেকে লাগাতর তিনি এমন এমন অদ্ভুত অদ্ভুত কাজ করে যাচ্ছেন যা আইন প্রণেতা হিসাবে তার কাছে কাম্য নয়। একাদশ জাতীয় সংসদের একাধিক সদস্য বলেছেন, এমপির কাজ আইন প্রণয়ণ করা। অবশ্যই জনগণের সঙ্গে সম্পৃক্ততা থাকবে। কিন্তু তাই বলে মশা মারার কাজের জন্য এমপি তো নামবেন না। এরজন্য সংশ্লিষ্ট লোক রয়েছে। আর রাতের আধারে কারো বাড়িতে বাজার করে নিয়ে গিয়ে সেখান থেকে ফেসবুক লাইভে এসে তা প্রচারের মধ্যে কোনো মহত্ব নেই। কারণ উপকার করতে হয় গোপনে। লোক দেখানো উপকার নিয়ে সংসদে এবং সংসদের বাইরে অনেকেই নানা ধরণের কথা বলেন। ফলে সহকর্মী হিসাবে আমরাও লজ্জিত হই।

গণভবনের একটি সূত্র ভোরের পাতাকে নিশ্চিত করে বলেছে, শুধু এমপি জগলুল নয়; আরো ৩ জন এমপির ওপর বেজায় ক্ষেপেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপজেলা নির্বাচনে দলীয় প্রার্থী বাছাইয়ে মনোননয় বাণিজ্যে ওই তিনজন এমপির নাম উঠে এসেছে বলে জানা গেছে।  
 

Ads
Ads