মসজিদে হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫০

  • ১৭-মার্চ-২০১৯ ১০:৪১ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫০ জনে দাঁড়িয়েছে। উদ্ধারকর্মীরা আল নুর মসজিদ থেকে আরেকটি মরদেহ উদ্ধার করেছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। খবর সিএনএন-এর।

শেষ খবর পর্যন্ত, এখনো ৩৬ জন ক্রাইস্টচার্চ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, তাঁদের মধ্যে ১২ জনের অবস্থা আশঙ্কাজনক। এর মধ্যে এক শিশুকে গুরুতর অবস্থায় অকল্যান্ডের শিশু হাসপাতালে পাঠানো হয়েছে।

এত বড় একটি ধ্বংসযজ্ঞের পর আহতদের চিকিৎসায় হাসপাতালের কর্মকর্তাদের হিমশিম খেতে হচ্ছে বলে জানিয়েছেন ক্রাইস্টচার্চ হাসপাতালের প্রধান সার্জন গ্রেগ রবার্টসন।

এক সংবাদ সম্মেলনে প্রধান সার্জন বলেন, ‘আমরা সবাই নিজের মতো করেই এ ব্যাপারটার সঙ্গে লড়ছি। এ ধরনের পরিবেশ আমাদের এখানে কখনোই প্রত্যাশিত ছিল না। গুলিতে আহত মানুষ আমরা দেখেছি, কিন্তু একদিনে ৫০ জন গুলিবিদ্ধ মানুষ আমরা কখনো দেখিনি।’

এর আগে, গত শুক্রবার (১৫ মার্চ) স্থানীয় সময় বেলা ১টা ৩০ মিনিটে ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভাল মাঠের খুব কাছে অবস্থিত আল নুর মসজিদ ও লিনউড অ্যাভিনিউয়ের একটি মসজিদে হামলা চলায় বন্দুকধারী সন্ত্রসীরা। এতে কমপক্ষে ৪৯ জন নিহত এবং ২০ জন আহত হন।

এ ঘটনায় সামান্যের জন্য বেঁচে গিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। দলের খেলোয়াড়েরা হামলা হওয়া মসজিদ আল নুরের খুব কাছের এক মাঠেই অনুশীলন করছিলেন। অনুশীলন শেষে তারা মসজিদটিতে জুমার নামাজ পড়তে গিয়েছিলেন।

Ads
Ads