ডাকসু ভিপি নুরু মানসিক ভারসাম্যহীন!

  • ১৬-মার্চ-২০১৯ ১০:২৮ পূর্বাহ্ণ
Ads

সিনিয়র প্রতিবেদক
প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুরু। দীর্ঘ ২৮ বছর পর ডাকসু নির্বাচনে ভিপি পদে নুরুর এ বিজয় চমক সৃষ্টি করেছে। ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে হারিয়ে তিনি জয়ী হয়েছেন। 

গত ১১ মার্চের নির্বাচন বর্জন করেও জয়ী হওয়ার পর থেকে ডাকসুর এই ভিপি নানান সময় নানান কথা বলছেন। তার লাগামহীন কথাবার্তা শুনে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে ব্যঙ্গ করছেন। এমনকি কেউ কেউ তাকে রাজনীতিতে নতুন এরশাদ ( যিনি সকালে এক কথা বলেন, সন্ধ্যায় আরেক কথা ) পাওয়া গেছে। নুরুর মধ্যে এরশাদের প্রতিচ্ছবি দেখতে পেয়েছেন অনেকে। এমনকি একটি বেসরকারি টেলিভশনের টকশোতে নুরুকে একদিনে চার রকমের কথা কেন বলেন- এমন প্রশ্ন করা হলে তিনি বিব্রত হয়ে পড়েন এবং কোনো সদুত্তর দিতে পারেননি।
সর্বশেষ গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার বিষয়ে জানতে চাইলে একই দিনে দুই রকম কথা বলেছেন নুরুল হক নুরু। তিনি একবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে ইচ্ছুক আবার বলেন যে, তিনি শিক্ষার্থীদের অনুমতি না পেলে দেখা করতে যাবেন না। 
ডাকসু নির্বাচনের পর থেকে পুননির্বাচন চাওয়া না চাওয়া নিয়েও তিনি কয়েকধাপে বিভিন্ন রকম কথা বলেছেন। এখন সবাই প্রশ্ন তুলেছেন-ডাকসু ভিপি নুরুল হক নুরু কি তাহলে মানসিকভাবে ভারসাম্যহীন? এ প্রশ্নের উত্তর কয়েকদিন পরই পাওয়া যাবে বলে ধারণা করা হচ্ছে। 

Ads
Ads