নূরকে মেনে নিয়ে কোলাকুলি, একসঙ্গে কাজ করার অঙ্গীকার শোভনের

  • ১২-মার্চ-২০১৯ ০৫:১৩ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্বার্থে কোটা সংস্কার আন্দোলন ও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা নুরুল হক নুরকে ভিপি হিসেবে মেনে নেওয়ার ঘোষণা দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন ছাত্রলীগের সভাপতি ও ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতাকারী রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

মঙ্গলবার (১২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনের সামনে অবস্থানরত ছাত্রলীগ নেতাদের উদ্দেশে শোভন প্রথমে নূরকে ভিপি পদে মেনে নেওয়ার আহ্বান জানান। এরপর বিকালে ছাত্রলীগ সভাপতি অনুসারীদের নিয়ে টিএসসিতে যান।

সেখানে তিনি নুরের সঙ্গে কোলাকুলির পর বলেন, ২৮ বছরে পর আমাদের ডাকসু নির্বাচন হয়েছে। আমরা চাই না এ নিয়ে আমাদের ক্যাম্পাসের কোনও সমস্যার সৃষ্টি হোক। আমরা চাই প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে সুষ্ঠু পরিবেশ বজায় থাকুক। আমরা শিক্ষাবান্ধব বিশ্ববিদ্যালয় গড়তে একসঙ্গে কাজ করতে চাই।

নুরকে নিজের ছোট ভাই উল্লেখ করে শোভন আরও বলেন, ‘নুর আমার ছোট ভাই। সে আমার ছোট ভাই, বন্ধু। সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভোটে নির্বাচিত হয়েছে। তাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীকে এই ফল মেনে নিতে হবে। আমি এই নির্বাচনের ফল সবাইকে মেনে নেওয়ার আহ্বান জানাই। আমি বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে তাকে আন্তরিক ধন্যবাদ জানাই। আমি তাকে সর্বাত্মক সহযোগিতা করবো। নূরুল হক যেহেতু ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিপি হিসেবে নির্বাচিত হয়েছে। তাকে ভিপি হিসেবে সবাইকে সর্বাত্মক সহযোগিতা করার আহ্বান জানাই। আমরা ভাই ভাই, সবকিছু যাতে সুষ্ঠুভাবে পরিচালিত হয়ে সেই আহ্বান আামি জানাবো সবাইকে।’ এসময় নুরকে সর্বাত্মক সহযোগিতা করার অঙ্গীকার করেন তিনি।

এর জবাবে ভিপি নুর বলেন, শোভন ভাই আমার হলের বড় ভাই। আমার কাছে ভালো লেগেছে তিনি আমাকে শুভেচ্ছা জানাতে এসেছেন। আমরা একই পদে নির্বাচন করেছি। আমি বিজয়ী হয়েছি। তিনি আমাকে শুভেচ্ছা জানিয়েছেন। এটা খুবই ভালো লেগেছে।

নুর আরও বলেন, ঢাবি দেশের বাতিঘর। সবাই এখানে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবো। শিক্ষাবান্ধব ক্যাম্পাস হিসেবে ঢাবিকে গড়ে তুলবো। সেই সহযোগিতা আমি সবার কাছে প্রত্যাশা করি।

এসময় তিনি আরও বলেন, আমি বিশেষ করে ব্যক্তিগতভাবে ও অনেকেই নির্বাচন নিয়ে অনিয়মের অভিযোগ করেছে। ছাত্রলীগ সাধারণ সম্পাদকসহ বিভিন্ন ছাত্রসংগঠন ও প্যানেল অনিয়মের অভিযোগ তুলে পুনর্নির্বাচনের দাবি তুলেছে। আমরাও এ দাবি জানাই।

পরে ছাত্রলীগ সভাপতি শোভন দায়িত্বশীল পদে থেকে ভিপি নুর আরও দায়িত্বশীল আচরণ করবেন এবং তাকে সবাই সহযোগিতা করবেন এমন আশাবাদ ব্যক্ত করে প্রতিটি শিক্ষার্থীকে ক্লাস-পরীক্ষাসহ অন্য একাডেমিক কার্যক্রমে অংশ নেওয়ার আহ্বান জানান।

Ads
Ads