শুরু হলো স্বাধীনতা দিবস ফেন্সিং টুর্নামেন্ট ২০১৯ 

  • ১১-মার্চ-২০১৯ ১০:০৭ পূর্বাহ্ণ
Ads

:: ক্রীড়া প্রতিবেদক ::

বাংলাদেশের ক্রীড়া জগতে অলিম্পিক ঐতিহ্যের নতুন মাত্রা যোগ করেছে ফেন্সিং খেলা যা গত কয়েক বছরে বাংলাদেশে অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। গতকাল রোববার শুরু হলো ‘তৃতীয় স্বাধীনতা দিবস ফেন্সিং টুর্নামেন্ট ২০১৯’।  এই টুর্নামেন্টে বাংলাদেশ সেনাবাহিনী বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ আনসার, পার্বত্য চট্টগ্রাম ফেন্সিং ক্লাব, মিরপুর ফেন্সিং ক্লাব, কোয়ান্টামসহ দেশের স্বনামধন্য ১৯টি দল অংশগ্রহণ করছে। ঢাকার মিরপুর ইনডোর স্টেডিয়ামে তৃতীয় স্বাধীনতা দিবস ফেন্সিং টুর্নামেন্ট-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য  প্রফেসর ইমিরেটাস, এ কে এম আজাদ চৌধুরী।

টুর্নামেন্টের উদ্বোধন করে প্রধান অতিথি ফেন্সিং খেলার ব্যাপক প্রচার এবং প্রসারের আলোকপাত করেন এবং আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করেন। এই আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন পরিষদের চেয়ারম্যান ও সাবেক সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা, বাংলাদেশ বীমা উন্নয়ন কর্পোরেশনের কমিশনার বোরহান উদ্দিন আহমেদ, অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সামস-উল ইসলাম, ইসলামী ব্যাংকের সিইও মাহবুব-উল আলম এবং পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীর সিইও বিএম ইউসুফ আলী। 

বাংলাদেশে ফেন্সিং খেলার অন্যতম প্রধান পৃষ্টপোষক এবং বাংলাদেশ ফেন্সিং ফেডারেশনের সভাপতি এম শোয়েব চৌধুরী বাংলাদেশে ফেন্সিং খেলার সম্ভাবনার বিষয়গুলো তুলে ধরেন। সভাপতি তাঁর বক্তব্যে বলেন ‘বড় খেলার পাশাপাশি ইনডোর গেমসকে গুরুত্ব দিলে ক্রীড়াঙ্গনে বাংলাদেশের সফলতা বৃদ্ধি পাবে এবং বিশ্বমানচিত্রে বাংলাদেশের ইনডোর ক্রীড়াবিদরা দৃষ্টান্ত স্থাপন করবে বলে আমি বিশ্বাস করি।’ তিনি বাংলাদেশ সরকারকে ইনডোর গেমসে বিশেষ নজর দেবার জন্য অনুরোধ করেন। পাঁচ দিনব্যাপী ফেন্সিং টুর্নামেন্ট শেষ হবে আগামী ১৪ মার্চ ২০১৯।

Ads
Ads