আদালতে খালেদাকে সানগ্লাস পরা দেখে মনে হয় না তিনি অসুস্থ: তথ্যমন্ত্রী

  • ১০-মার্চ-২০১৯ ০৫:০১ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত বিএনপিনেত্রী খালেদা জিয়াকে আদালত প্রাঙ্গনে সানগ্লাস পরা দেখে অসুস্থ মনে হয় না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। বলেন, খালেদা জিয়ার প্রতি শ্রদ্ধা ও সম্মান রেখে বলছি, তাকে যখন আদালত প্রাঙ্গণে নিয়ে আসা হয় তখন তার সানগ্লাস পরা দেখে আমাদের কারও মনে হয় না যে তিনি অসুস্থ।

শনিবার (৯ মার্চ) জাতীয় প্রেসক্লাবের ঢাকা এডিটর কাউন্সিল আয়োজিত অভিষেক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসময় বিএফইউজ’র সভাপতি মোল্লা জালাল, উইক্রিয়েট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সজিব রশিদ, ডিইউজের সভাপতি আবু জাফর সূর্য, সাবেক সভাপতি আব্দুল জলিল ভুইয়া, সাব-এডিটরস কাউন্সিলের সাবেক সভাপতি মুস্তাফিজ রহমান উপস্থিত ছিলেন।

হাছান মাহমুদ বলেন, বেগম খালেদা জিয়া কারাগারে থেকে যে সুযোগ-সুবিধা পাচ্ছেন তা পাক-ভারতে কোনো বন্দী এমনটি পায়নি। অথচ রিজভী সাহেবেরা প্রতিদিন খালেদা জিয়াকে অসুস্থ বানান।

তিনি বলেন, বিএন‌পি জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করে পালিয়েছিলেন, আবার উপজেলা নির্বাচনে পালিয়েছেন। তাহলে তারা জনগণের কাছে কিভাবে যাবেন এবং থাকবেন? তাদেরকে জনগণ প্রত্যাখান করবে না তো যারা জনগণের সুখ-দুঃখে কাছে থাকে তাদের করবে?

নির্বাচনে ইভিএম ব্যবহারের কথা প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, এই যন্ত্র ব্যবহার করা হলে সবকিছুই সহজ হয়। সময় বাঁচে। কিন্তু বিএনপি ও সমমনারা বলছে অন্যকথা। তারা ইভিএম নিয়ে প্রধান নির্বাচন কমিশনারকে বিতর্কিত করার অপচেষ্টা চালাচ্ছে।

তিনি বলেন, সাংবাদিকরা সমাজের বিবেক, রাষ্ট্রের বিবেক হিসেবে কাজ করে। গুরুত্বপূর্ণ সব কাজ সঠিকভাবে করার জন্য গণমাধ্যমের ভূমিকা খুবই গুরুত্ব বহন করে। দেশ, সমাজ এবং জনগণকে সঠিকভাবে পরিচালনার জন্য সচেতন সাংবাদিকদের ভূমিকা অত্যন্ত অর্থবহ। কারণ সঠিক খবর প্রকাশিত না হলে সরকার ও দেশ ক্ষতিগ্রস্ত হবে।

হাছান মাহমুদ বলেন, আমরা একটি উন্নত রাষ্ট্র গঠন করতে চাই। আর এ জন্য আমাদের একটি উন্নত জাতি প্রয়োজন। উন্নত জাতি গঠন করতে পারলে সমাজের কেউ না খেয়ে থাকবে না। সরকার সব সময় শতভাগ সঠিকভাবে কাজ করবে এটা ঠিক না। অতীতেও কোনো সরকার পারেনি এবং বর্তমান সরকারও পারবে বলে মনে হয় না। ভবিষতেও কোনো সরকার সঠিকভাবে সবকিছু করতে পারবে না। ভুলত্রু‌টি থাকবেই।

Ads
Ads