বিরতির পর আবারও শুরু হয়েছে বুড়িগঙ্গা ও তুরাগে উচ্ছেদ অভিযান

  • ৬-মার্চ-২০১৯ ০১:০১ পূর্বাহ্ণ
Ads

 

:: ভোরের পাতা ডেস্ক ::

বেশ কিছুদিন বিরতির পর আবারও রাজধানীর পাশের বুড়িগঙ্গা ও তুরাগ নদের তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। বিআইডব্লিউটিএ আগামী ২৮ মার্চ পর্যন্ত চারটি পর্যায়ে ১২ দিন এই অভিযান চালাবে। এটি অভিযানের দ্বিতীয় পর্ব। এরপরে আরও পর্বে এই অভিযান চলবে।

এর আগে, ২৯ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত চলা অভিযানে বুড়িগঙ্গা ও তুরাগের তীর থেকে এক হাজার ৭২১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দিচ্ছেন বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান। এছাড়াও বিআইডব্লিউটিএ এবং ঢাকা নদী বন্দরের শীর্ষ কর্মকর্তারা অভিযানে অংশ নিয়েছেন।

বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক এবং ঢাকা নদী বন্দরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম আরিফ উদ্দিন জানান, সকাল থেকে শুরু হওয়া অভিযান চলবে বিকাল ৫টা পর্যন্ত। বসিলা থেকে আশুলিয়া পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার নদীর তীরে এ অভিযান চালানো হবে।

এই কর্মকর্তা বলেন, আমরা জিপিএসের মাধ্যমে নদীর সীমানা ও সীমানা পিলার চিহ্নিত করেছি। এর মধ্যে যেসব স্থাপনা রয়েছে সেগুলো লালদাগ দিয়ে মার্কিং করা হয়েছে। এবারের এ অংশে প্রায় বড় ধরনের ৬০০ অবকাঠামো রয়েছে। এছাড়াও আরও প্রায় এক হাজার ছোট ছোট স্থাপনা রয়েছে, যা উচ্ছেদ করা হবে।

Ads
Ads