ডাকসুতে গোলাম রাব্বানীকে সনম শিতির চ্যালেঞ্জ

  • ১-মার্চ-২০১৯ ০৩:৫১ পূর্বাহ্ণ
Ads

সিনিয়র প্রতিবেদক

দীর্ঘ ২৮ বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে আগামী ১১ মার্চ। এ নির্বাচনকে ঘিরে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের সচেতন নাগরিকদের আগ্রহের কোনো কমতি নেই। নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য বিশ্ববিদ্যালয় কতৃপক্ষও যথেষ্ট আন্তরিকতার পরিচয় দিচ্ছে। ক্ষমতাসীন দল আওয়ামী লীগ এবং বিরোধী দল বিএনপি, বামপন্থী দল থেকে শুরু করে কোটা সংস্কার আন্দোলনের নেতারাও  এবারের নির্বাচনে অংশ নিচ্ছেন। 

তবে ডাকসুতে সাধারণ সম্পাদক (জিএস) পদে  চমক দেখাতে পারেন ছাত্রমেত্রী থেকে মনোননয় পাওয়া সনম সিদ্দিকী শিতি। এক্ষেত্রে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন ছাত্রলীগের জিএস পদে মনোনয়ন পাওয়া গোলাম রাব্বানীর জন্য খানিকটা চ্যালেঞ্জও ছুঁড়ে দিচ্ছেন সনম সিদ্দিকী শিতি। 

ক্যাম্পাসে তুমুল জনপ্রিয় শিতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের একজন নিয়মিত শিক্ষার্থী। পুরো ক্যাম্পাসেই তার পরিচিতি রয়েছে। মিশুক এবং সাংস্কৃতিকমনা সমন শিতি এবারের ডাকসু নির্বাচনে বড় ধরণের চমক দেখাতে পারেন বলে মনে করেন অনেকেই। সেক্ষেত্রে গোলাম রাব্বানীর প্রধান প্রতিপক্ষ হিসাবে তিনি নিজেকে সামনে নিয়ে ভোটারদের কাছে ভোট চাচ্ছেন। 

Ads
Ads