এক্সিস মেডিকেল স্কুলের বার্ষিক সাধারণ সভা ও পিঠা উৎসব অনুষ্ঠিত

  • ২৭-ফেব্রুয়ারী-২০১৯ ০১:১৪ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

গত ১৫ ফেব্রুয়ারী ঢাকাস্থ গ্রিনলাইফ মেডিকেল কলেজে অনুষ্ঠিত হয়ে গেল এক্সিস মেডিকেল স্কুলের বার্ষিক সাধারণ সভা এবং পিঠা উৎসব।

সারা দেশ থেকে প্রায় ৮০ জন মেডিকেল স্টুডেন্ট এবং ডাক্তার এই প্রোগ্রামে অংশ গ্রহন করে। বর্ণাঢ্য এই প্রোগ্রামে ছিল একাডেমিক ডিসকাশন, ইন্টারেক্টিভ সেশন, মেডিকেল অলিম্পিয়াড, মেডিকেল কুইয সহ আরো অনেক কিছু।মাঝে মাঝেই ছিল পিঠা উৎসব আর সাংস্কৃতিক প্রোগ্রাম। সব কিছু ছাপিয়ে এই দিনটি এক্সিস এম্বাসেডরদের মিলন মেলায় পরিণত হয়।

এখানে একাডেমিক ডিসকাশনে অংশ নেন দেশ বরেণ্য কয়েকজন চিকিৎসক। আইসিডিডিআরবির অ্যাজমা কোর্সের মেন্টর ডাঃ জাহাঙ্গীর কবির আলোচনা করেন Treating Patients With Empathy নিয়ে। বারডেম হসপিটাল এর সিপিআর কো-অর্ডিনেটর ডাঃ রোজিনা সুলতানা এখানে সিপিআর নিয়ে একটি শিক্ষণীয় লেকচার দেন। লাইফ স্প্রিং এর প্রধান ডাঃ সায়েদুল আশরাফ Coping With Stress সম্পর্কে খুব কার্যকরী বক্তৃতা দেন। 

এছাড়াও এখানে মিট দ্যা লিজেন্ড সেশনে উপস্থিত ছিলেন বংগবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বায়ো কেমিস্ট্রি বিভাগের সাবেক প্রধান ডাঃ মোজাম্মেল হক। তার উপস্থিতি এবং মত বিনিময় উপস্থিত তরুণ চিকিৎসকদের মাঝে নতুন উদ্দীপণার সঞ্চার করে। অনুষ্ঠানের শেষে আমন্ত্রিত অতিথী দের মধ্যে ক্রেস্ট এবং বিজয়ীদের মধ্যে পুরষ্কার হিসেবে বই বিতরণ করা হয়।

উল্লেখ্য, এক্সিস মেডিকেল স্কুল মূলত একটি অনলাইন মেডিকেল স্কুল। এখানে মেডিকেলের গুরুত্বপূর্ণ বিষয়গুলো সহজ ভাবে আলোচনা করে অনলাইনে আপলোড দেয়া হয় যাতে সারাদেশের সব মেডিকেল ছাত্ররা একই গাইডলাইনে পড়তে পারে। এক্সিস মেডিকেল স্কুলের একটি সমৃদ্ধ ইউটিউব চ্যানেল আছে। ২০১৭ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই মানসম্মত মেডিকেল শিক্ষাকে সারাদেশের সব মেডিকেল শিক্ষার্থীর কাছে পৌছে দেয়ার জন্য তাদের ভিডিও গ্যালারী নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে এই সংস্থাটি। উক্ত প্রোগ্রামে উপস্থিত সকলেই এক্সিস মেডিকেল স্কুলের উত্তোরোত্তর বৃদ্ধি কামনা করেন।

Ads
Ads