ডাকসু নির্বাচনে ছাত্রদলের প্যানেল ঘোষণা

  • ২৬-ফেব্রুয়ারী-২০১৯ ০৫:১৪ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে অংশ নিতে পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করেছে বিএনপির ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল। 

প্যানেলে সহসভাপতি (ভিপি) পদে মোস্তাফিজুর রহমান; সাধারণ সম্পাদক (জিএস) পদে আনিসুর রহমান খন্দকার অনিক এবং সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে খোরশেদ আলম সোহেল প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে ছাত্রদলের কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদ‌লের সভাপ‌তি রা‌জীব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান এই প্যানেল ঘোষণা করেন।

এছাড়া প্যানেলে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদকে জাফরুল হাসান নাদিম; বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদকে মাকসুদুর রহমান; কমনরুম ও ক্যাফেটেরিয়া বিষয়ক সম্পাদকে কানেতা ইয়ালাম; আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকে আশরাফুল আলম উজ্জ্বল; সাহিত্য ও প্রকাশনা সম্পাদকে মিনহাজ আহমেদ প্রিন্স; সাংস্কৃতিক বিষয়ক সম্পাদকে কাইয়ূম উল ইসলাম; ক্রীড়া সম্পাদকে মনিরুজ্জামান মামুন; ছাত্রপরিবহন বিষয়ক সম্পাদকে মাহফুজুর রহমান চৌধুরী; সমাজসেবা সম্পাদকে তৌহিদুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সদস্য পদে লড়বেন হাবিবুল বাশার, আরিফ হোসেন, ইকবাল হোসাইন, সাহাব উদ্দিন, মাহমুদুল হাসান, সাফায়াত হাসনাইন সাবিত, তানভীর আজাদী সাকিব, সুলতান মো. সালাউদ্দিন সিদ্দিক, শরীফুল, ইমাম আল নাসের মিশুক, আলমগীর হোসেন।

এর আগে এই নির্বাচনে পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগ। এছাড়া ছাত্রলীগের একটি বিদ্রোহী পক্ষ; কোটা সংস্কার আন্দোলনকারী এবং বাম সংগঠনগুলো পৃথক প্যানেল ঘোষণা করেছে।

উল্লেখ্য, দীর্ঘ ২৮ বছর পর ১১ মার্চ ডাকসুর পাশাপাশি হল ছাত্র সংসদের নির্বাচনের তারিখ ঘোষণা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এই নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহের শেষ সময় ২৫ ফেব্রুয়ারি। প্রার্থী হওয়ার শেষ সময় ২ মার্চের পরদিন বাছাই শেষে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

Ads
Ads