ভোরের পাতা সম্পাদকের ছেলে জারজিসের জন্মদিন আজ

  • ২৪-ফেব্রুয়ারী-২০১৯ ১২:০৭ অপরাহ্ন
Ads

:: নিজস্ব প্রতিবেদক ::

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই)-এর পরিচালক, বাংলাদেশ মানবাধিকার উন্নয়ন কমিশন ও ভোরের পাতা গ্রুপ অব কোম্পানিজের চেয়ারপারসন এবং ভোরের পাতা ও দ্য পিপল’স টাইম সম্পাদক-প্রকাশক ড. কাজী এরতেজা হাসানের একমাত্র সন্তান কাজী জারজিস বিন এরতেজার ১৬তম জন্মদিন আজ রোববার।

২০০৪ সালের এ দিনে তিনি জন্মগ্রহণ করেন। কাজী জারজিস বিন এরতেজা পবিত্র কোরআন হেফ্জ করছেন। একই সঙ্গে ঢাকার ইন্টারন্যাশনাল ইসলামিক স্কুলে পড়াশোনা করছেন। অত্যন্ত মেধাসম্পন্ন জারজিস লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায়ও পারদর্শী। তিনি গুলশান ইয়ুথ ক্লাবে ক্রিকেটে দারুণ পারফর্ম করছেন। তার ইচ্ছা অনূর্ধ্ব ১৭ বাংলাদেশ জাতীয় দলে খেলা। তার মা মিসেস সায়মা হাসান গৃহিণী। নানা প্রয়াত বিচারক এমএ শহিদুর রহমান বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের উজ্জ্বল নক্ষত্র ছিলেন। দাদা কাজী আবদুল মান্নান উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা ছিলেন। 

কাজী জারজিস বিন এরতেজার বাবা ড. কাজী এরতেজা হাসান দেশ ও মানুষের কল্যাণসাধনে তরুণ বয়সেই দৈনিক ভোরের পাতা, দ্য ডেইলি পিপল’স টাইম, পাক্ষিক অর্থপাতা ও ট্রাভেলস অটোমোবাইলস অ্যান্ড হাউজিং পত্রিকাগুলো নিয়ে গড়ে তোলেন ভোরের পাতা গ্রুপ অব কোম্পানিজ। এছাড়া তিনি একাধারে বাংলাদেশ মানবাধিকার উন্নয়ন কমিশন ও রূপান্তর ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেডের চেয়ারপারসনও। এ ছাড়া ২০১৬ সালের বিপিএল টি-টোয়েন্টি ক্রিকেটে রংপুর রাইডার্সের চেয়ারম্যান ছিলেন তিনি। বাংলাদেশ মানবাধিকার উন্নয়ন কমিশন গঠনের মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে মানবাধিকার রক্ষায় অগ্রগণ্য ভূমিকা পালন করে চলেছেন। এজন্য গণমানুষের পক্ষ থেকে তাকে ‘সাহসী কলমসেনা’ উপাধিতে ভূষিত করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়ে তিনি ২০১৪ থেকে নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে অংশগ্রহণ করে আসছেন। জারজিসের জন্মদিন উপলক্ষে ভোরের পাতা পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন।

Ads
Ads