সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

  • ১৫-ফেব্রুয়ারী-২০১৯ ০৯:২৭ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের শিশু ও গাইনী বিভাগের লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। প্রায় পৌনে ৩ ঘণ্টা পর রাত ৮টা ৪০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার ঘটনা উদঘাটনে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। হাসপাতালের আইসিইউসহ সব ওয়ার্ডের রোগীদের নিরাপদে সরিয়ে আনা সম্ভব হয়েছে বলে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে এসেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। 

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিকেল ৫টা ৫০ মিনিটে সোহরাওয়ার্দীর নতুন ভবনের নিচতলার স্টোররুম থেকে আগুনের সূত্রপাত ঘটে। এরপর একে একে ১৬টি ইউনিট ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আলী আহাম্মেদ খান বলেন, ১৬টি ইউনিট আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত ৮টা ৪০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। 

তিনি বলেন, ভেতরে এখনো ধোঁয়া আছে, ফায়ার সার্ভিস ও হাসপাতালের কর্মীরা মিলে রুমগুলো চেক করছে, আগুন রয়েছে কি না।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, আগুন নিয়ন্ত্রণে এসেছে। অগ্নিকাণ্ডে কোনো হতাহতে ঘটনা ঘটেনি। হাসপাতালের সকল রোগীকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। এছাড়া অগ্নিকাণ্ডের ঘটনা উদঘাটনে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তিনি আরও বলেন, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমারকে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়েছে। আগামী ৩ থেকে ৭ দিনের মধ্যে তদন্ত কমিটি তাদের তদন্ত প্রতিবেদন জমা দেবেন।

আগুনের সূত্রপাত সম্পর্কে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি হাসপাতালের ১২নং শিশু ওয়ার্ড থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে বিষয়টি এখনও নিশ্চিত নয়। তদন্ত কমিটি গঠন করা হয়েছে, তারা প্রতিবেদন দিলে মূল ঘটনা জানা যাবে।

 

/কে 

Ads
Ads