সাময়িক বিরতি কাটিয়ে আবার ব্যস্ততায় আঁচল

  • ১৫-ফেব্রুয়ারী-২০১৯ ০৮:১৯ পূর্বাহ্ণ
Ads

:: রাকিবুল হাসান ::

সাময়িক বিরতি কাটিয়ে আবার ঢালিউডের আলো ঝলমলে ভুবনে ফিরেছেন লাস্যময়ী অভিনেত্রী আঁচল – এই খবরকে পেছনে ফেলে এই গ্ল্যামার গার্ল এখন “দাগ” ছবির মাধ্যমে আলোচিত। ৮ ফেব্রুয়ারি তারেক শিকদার পরিচালিত রোমান্টিক এই ছবিটি মুক্তি পেয়েছে। ছবিতে আঁচলের নায়ক বাপ্পী চৌধুরী। এই মাধ্যমে নতুন করে আলোচনায় এসেছেন এই সুদর্শনা নায়িকা। সঙ্গত কারণেই ধীরে ধীরে আবার আঁচল বন্দনা শুরু হওয়ার স্পষ্ট লক্ষণ দেখা যাচ্ছে।

আলোচিত এই নায়িকা বর্তমানে ইন্দোনেশিয়ার বালিতে অবস্থান করছেন। সেখানে তিনি দুটি ওয়েব সিরিজের শুটিং করতে। ওখান থেকে তার আগামী সপ্তাহে দেশে ফেরার কথা রয়েছে। তিনি জানান, দাগ ছবিটি রিলিজের আগেই দেবাশীষ বিশ্বাসের পরিচালনায় নির্মিতব্য প্রিয়জন প্রয়োজন ছবিতে চুক্তিবদ্ধ হওয়ার কথা। তিনি বলেন, দাগ ছবিটি রিলিজ আর প্রিয়জন প্রয়োজন ছবিতে চুক্তিবদ্ধ হওয়ার কারণে চলচ্চিত্রে আমার যে বিরতি ছিল, সেটি ভালোভাবেই কাটিয়ে উঠতে পেরেছে। তেমনি কুশলী নির্মাতা মিজানুর রহমান মিজানের পরিচালনায় ‘রাগী’ ছবিতে যুক্ত হওয়াটা আমার জন্যে পজেটিভ হয়েছে।

আলোচনায় ব্যস্ততায় আঁচলরাগী ছবিতে আঁচলকে দেখা যাবে রাগী চেহারায়। এই ছবিতে তার বড় বোনের চরিত্রে অভিনয় করছেন আরেক জনপ্রিয় তারকা মুনমুন। আঁচল জানান, রাগী ছবির গল্পে আণ্ডারয়ারল্ড এর সঙ্গে জড়িত মুনমুন। আঁচল যখন বড় বোনের অপরাধ জগতের সঙ্গে জড়িত থাকার কথা জানতে পারেন, তখন থেকেই ছবির গল্পে শুরু হবে আরেক চমক। আঁচল ১৫ জানুয়ারি থেকে টানা কয়েকদিন এই ছবির শুটিং করেছেন। ছবিতে তার নায়ক আবির। রাগী ছবিতে এন্ট্রি হিরোইন চরিত্রে দেখা যাবে মুনমুনকে।

রাগী ছবিতে অভিনয় প্রসঙ্গে আঁচল বলেন, মানহীন কাজ করার চেয়ে, না করাটা ভালো। এ কারণে ধীরে সুস্থ এগুচ্ছিলাম। রাগী ছবির গল্পটি অসাধারণ। নষ্ট সমাজের কারণে কিভাবে একটি পরিবার ধ্বংসের দিকে যায় এবং একই পরিবারের অন্য সদস্য তাকে ভাল পথে ফিরে আনার চেষ্টা করে, তা নিয়েই গল্প। এই ছবিটি বর্তমান সময়ের জন্য ভালো একটি মেসেজ দিবে – এই কারণেই রাগী ছবিতে অভিনয় করা।

আলোচনায় ব্যস্ততায় আঁচলআঁচল ২০১১ সালে ‘ভুল’ ছবি দিয়ে চলচ্চিত্রে নায়িকা হিসেবে পথ চলা শুরু করেন। চলচ্চিত্রে শিল্পী সংকট যখন চরমে তখনই ‘বেইলি রোড’ ছবির মাধ্যমে আলোচনায় আসেন তিনি। অভিনয় ক্যারিয়ারে শাকিব খান, ইমন, আরিফিন শুভ, বাপ্পি চৌধুরী, শাহরিয়াজের সঙ্গে জুটি বেঁধে বেশ কিছু আলোচিত ছবিতে কাজ করেছেন আঁচল। তার অভিনীত উল্লেখযোগ্য কিছু ছবির নাম জানতে চাইলে আঁচল বলেন, জটিল প্রেম, প্রেম প্রেম পাগলামী, কী প্রেম দেখাইলা, কিস্তিমাত, স্বপ্ন যে তুই, দাগ সহ ১৮ টি ছবি মুক্তি পেয়েছে।

আঁচল অভিনীত সুলতানা বিবিয়ানা ছবিটি ২০১৬ মুক্তি পায়। এরপর আশা জাগানিয়া এই সুন্দরী গ্ল্যামার গার্ল আচমকা চলচ্চিত্রের আড়ালে চলে যান। কিন্তু কেন? এর উত্তরে আঁচল বলেন, পড়াশোনা আর পারিবারিক কারণে আমি ইচ্ছে করেই একটা বিরতি নেই। তবে চলচ্চিত্রের লোকজনের সঙ্গে ঠিকই যোগাযোগ ছিল। কিন্তু সেই ধরনের ভালো ছবির অফার ছিল না বলেই খানিকটা ইচ্ছে করেই আড়ালে থাকা। তবে রাগী ছবিটির আগে ডিপজল ভাইয়ের “এক কোটি টাকা” নামের একটি ছবিতে অভিনয় করেছি। ছবিটি পরিচালনা করেছেন গুণী নির্মাতা ছটকু আহমেদ।

আলোচনায় ব্যস্ততায় আঁচলএই প্রতিবেদককে আঁচল জানান, বর্তমানে তিনি শোবিজ ক্যারিয়ার নিয়ে অনেক বেশি সিরিয়াস। অভিনয়ের প্রতি নিজের ক্যারিয়ারের প্রতি পুরো মাত্রায় মনোযোগী। আর এই কারণেই বর্তমান বিশ্বের ডিজিটাল প্লাটফরম ভিত্তিক বিনোদনের প্রধান মাধ্যম ওয়েব সিরিজে তিনি সমান তালে অভিনয় করে যাচ্ছেন। কয়েক মাসে অনন্য মামুন পরিচালিত ওয়েব সিরিজ ইন্দুবালায় অভিনয় করার পর একই নির্মাতার জার্নি ও ধোঁকা নামের দুটি ওয়েব সিরিজের শুটিং করতে তিনি এখন বালিতে অবস্থান করছেন।

আলোচনায় ব্যস্ততায় আঁচলওয়েব সিরিজে অভিনয় প্রসঙ্গে আঁচল বলেন, আধুনিক বিশ্বে ওয়েব মিডিয়া এখন বিনোদনের প্রধান মাধ্যম। এখানে সিনেমার মতো বড় বাজেটের ভালো ভালো কাজ করছি। তাই আমারও করা। তাছাড়া এখন বিশ্ব ব্যাপী তারকারা এখন ওয়েব মিডিয়ার কাজ করছেন।সিনেমা, ওয়েব সিরিজে অভিনয় ছাড়াও আঁচল তিব্বত কদুর তেল এবং শিবানিজ এরোমার বিজ্ঞাপনচিত্রে মডেলিং করেছেন। ইচ্ছে আছে, অভিনেত্রী ইমেজের বাইরে নিজেকে মডেল হিসেবেও প্রতিষ্ঠিত রাখতে।

Ads
Ads