চুলে ফুল গুঁজে

  • ১৩-ফেব্রুয়ারী-২০১৯ ০৮:৪৫ পূর্বাহ্ণ
Ads

চোখে টেনে কাজল, হালকা রাঙা ঠোঁট, সেই সঙ্গে চুলে গোঁজা ফাগুনের ফুলগুলো; ব্যস...ফাগুন হাওয়ায় দারুণ সাজ হয়েই গেল।

লম্বা চুলে চাইলে কতই না ঢং করা যায়। রূপসজ্জাকর ফারহানা চৈতি চুলে ফুল গুঁজে দেখিয়ে দিলেন সে রকম কয়েকটি ‘ঢং’। ফারহানা চৈতি দক্ষিণ কোরিয়ার এমবিসি একাডেমি থেকে মেকআপ এবং মালয়েশিয়ার হেয়ারজোন স্টুডিও বাই মাইকেল পো থেকে অ্যাডভান্স হেয়ার স্টাইলিং বিষয়ে কোর্স করে এখন সে দেশেই কাজ করছেন। নিজের একটি বিউটি পারলারও রয়েছে। একই সঙ্গে কাজ করে যাচ্ছেন খ্যাতনামা হেয়ার স্টাইলিস্ট মাইকেল পোয়ের সঙ্গে। কোরিয়াতে ২০১৭ সালে আয়োজিত গ্লোবাল বিউটি এক্সপোতে বিয়ের কনে সাজিয়ে জিতেছেন স্বর্ণপদক।

েপাশাক: িববি প্রোডাকশনসসম্প্রতি দেশে এসেছিলেন এই রূপসজ্জাকর। প্রথম আলোর পাঠকদের জন্য এবার চুল সাজিয়ে দেখালেন ফারহানা চৈতি। তিনি জানান, ফাল্গুনের সাজ পরিপূর্ণ করতে ফুল দিয়ে চুলের সাজ জরুরি। এই স্টাইলগুলো যে কেউ নিজ হাতে সহজেই করতে পারবেন। ফারহানা চৈতি অনুসরণ করেছেন এই সময়ের চল।

এলো চুলে গোলাপ ফুলে

সিঁথিটা এক পাশে হলেও দুই পাশে বড় গোলাপ বসেছে। লম্বা চুল এলিয়ে দেওয়ার আগে নিচের অংশগুলো হালকা স্পাইরাল করে নেওয়া হয়েছে।

জড়ানো বেণি

লম্বা চুলে তো কমবেশি সবাই বেণি করেন। বেণির ঢংটা এভাবে ফ্রিদা কাহলোর ঢঙে বদলালে কেমন হয়? মাঝখানে সিঁথি করে দুইটা বেণি পাকিয়ে দুই পাশ থেকে মাথার সামনে দিয়ে জড়িয়ে নিয়ে অপর পাশে আটকে দেওয়া হয়েছে। ফুল পরানো হয়েছে মুকুটের মতো করে

পাটি বেণি, জড়ো ফুল

বেণি যেমন তেমন, ফুল গোঁজার স্টাইলটা ভিন্ন করলে সাজটাই অন্য রকম হয়ে যায়। এই দেখুন, এক পাশে সিঁথি, আরেক পাশে বেণি ঝুলিয়ে হলুদ গোলাপগুলো জড়ো হয়ে বসেছে মাথার ওপর।

Ads
Ads