'আদর্শগতভাবে মিল থাকা বিএনপি-জামায়াত কেউ কাউকে ছাড়বে না'

  • ১৩-ফেব্রুয়ারী-২০১৯ ০২:১০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

আদর্শগতভাবে মিল থাকা বিএনপি-জামায়াত কেউ কাউকে ছাড়বে বলে আমার মনে হয় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সকালে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

জামায়াত বিএনপি ছাড়ছে গণমাধ্যমের এমন প্রতিবেদনের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, এটা আমার কাছে মনে হয় না। বিএনপি জামায়াতকে, অথবা জামায়াত বিএনপিকে ছাড়বে, এটা হলেও কৌশলগত হতে পারে। এমনটি আমার হিসেবে আসে না।

তিনি বলেন, তাদের (বিএনপি-জামায়াত) চিন্তা ভাবনা, তারা যেই চেতনা ধারণ করে সেক্ষেত্রে তারা অনেক কাছাকাছি। দুটিই সাম্প্রদায়িক দল। দুটির চেতনা একই। কোনটা লিবারেল, কোনটা এক্সট্রিম।

এ সময় উপজেলা নির্বাচনে বিএনপির অংশ নেওয়ার বিষয়ে জানতে চান সাংবাদিকরা। জবাবে সেতুমন্ত্রী বলেন, জাতীয় নির্বাচনে বিএনপির মতো বড় দল অংশ না নিলে নির্বাচন ইনক্লুসিভ নিয়ে সংশয় থাকে, দেশে বিদেশে প্রশ্ন আসে। স্থানীয় নির্বাচনে কে আসল, কে বয়কট করল তা নিয়ে মাথাব্যথা নেই।

ওবায়দুল কাদের বলেন অনেকে দলীয় প্রতীকে না করে স্বতন্ত্র নির্বাচন করতে পারে। অনেক জায়গায় তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবে। তারা এলে ভালো, না এলেও প্রতিদ্বন্দ্বীর অভাব নেই।

বিএনপি বলছে ডাকসু নির্বাচনও সরকার একতরফাভাবে করবে এ বিষয়ে করার প্রশ্নের জবাবে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, ডাকসু নির্বাচনে ছাত্রদল অংশ নেবে না, এটা তারা এখনো ঘোষণা দেয়নি। আপাতত দাবি দাওয়ার পক্ষে কিছু কিছু স্ট্যান্ড দলগতভাবে থাকতে পারে। বিএনপির টানাপোড়েন আছে। তবে তারেক রহমান যা বলবে ছাত্রদল সেটিই মেনে নেবে। ছাত্রদল তারেক রহমান অনুগত শুরু থেকেই। ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কথাই তারা শুনবে বলে আমি মনে করি। ডাকসু নির্বাচনে কারচুপির সুযোগ নেই।

Ads
Ads