মৃত্যুর সঙ্গে লড়ছেন ক্যানসারে আক্রান্ত রোনালদোর মা

  • ১২-ফেব্রুয়ারী-২০১৯ ০১:০৩ pm
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

খুব বেশি দিন আর হয়তো তিনি নেই। আয়ু কমে আসছে, জানিয়ে দিলেন মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর মা ডলোরেস আভেইরো। স্তন ক্যানসারে আক্রান্ত তিনি। স্পেনের রাজধানী মাদ্রিদে রেডিওথেরাপির পরে রোনালদোর মা পর্তুগিজ টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়ে দেন, মাদ্রিদে অন্য স্তনটিতে অস্ত্রোপচার হয়েছে। রেডিওথেরাপিও করা হয়েছে। এখন জীবন বাঁচানোর জন্য লড়াই করছি।

৫ তারিখেই ইতালিতে ৩৫তম জন্মদিন পালন করলেন রোনালদো। ছেলের জন্মদিন উপভোগ করতে ইতালি রওনা হওয়ার আগে রোনালদোর মা মন খারাপ করা সংবাদ জানিয়ে দিলেন বিশ্বকে। ক্যানসার অবশ্য এবারেই প্রথম ধরা পড়ল না। এর আগে ২০০৭ সালে স্তনের ক্যানসার ধরা পড়ার পরে একপ্রস্থ অস্ত্রোপচার করা হয়েছিল। তার পরে নিয়ম মেনে রেডিওথেরাপি-পর্ব সারার পরে মনে করা হয়েছিল বোধ হয় কর্কট রোগকে দূরে সরিয়ে রাখতে সফল হয়েছিলেন তিনি। ২০০৯ সালে রোনালদো একটি ক্যানসার হাসপাতালে ১ লক্ষ ইউরো দান করেন, যেখানে তার মা আরোগ্য লাভ করেছিলেন।

তবে পুরনো আতঙ্ক ফিরিয়ে ফের একবার ডায়াগনসিসে ধরা পড়ল ক্যানসার। তবে দ্বিতীয় বারের অস্ত্রোপচার কবে হয়েছে, তা জানাননি তিনি। তার বক্তব্য, দ্বিতীয় বারের বিষয়টি কেউ জানে না।

Ads