বিএনপির মনোনয়ন ফরম কেনায় সাবেক ছাত্রদল নেতার বাড়িঘরে ভাংচুর-হামলা, আহত ৪

  • ১০-ফেব্রুয়ারী-২০১৯ ০৭:৩০ pm
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বাংলাদেশ জাতীয়তাবাদী দল -বিএনপির মোননয়ন ফরম কেনায় সাবেক ছাত্রদল নেতা লন্ডন প্রবসী ডা. মো: ইকবাল হোসেনের বাড়িঘরে ভাংচুর ও তার নেতাকর্মীর ওপর হামলা চালিয়েছে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।

আজ ১৬ নভেম্বর দুপুরে শ্রেনীখালিতে তার গ্রামের বাড়িতে এই হামলা চালানো হয়। হামলাকারীরা তার বাড়িঘরে ভাংচুর চালায়। তার একতলা কাঠের ঘরের জানালা-দড়জা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে নানা আসবাবপত্র ভাংচুর করে। পরে ডা. মো: ইকবাল হোসেন পক্ষে মোননয়ন ফরম কেনায় অংশ নেয়া নেতাকর্মীদের স্বজনদের ওপরও হামলা চালান স্থানীয় আওয়ামী লীগের সন্ত্রাসীরা। এতে কমপক্ষে বিএনপির ৪ নেতাকর্মী আহত হয়েছেন। তাদের লাঠিসোটা, হকিস্টিক, রড দিয়ে আহত করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ডা. মো: ইকবাল হোসেনের পক্ষে বিএনপির মনোনয়ন ফরম কেনার খবর পেয়ে আওয়ামী লীগের নানা স্লোগান দিয়ে ২০-২৫ জনের একটি দল লাঠিসোটা, হকিস্টিক, রড নিয়ে হামলা চালায় ডা. ইকবালের বাড়িঘরে। এসময় ডা. মো: ইকবাল ও বিএনপির বিরুদ্ধে নানা স্লোগান দিতে থাকে তারা। বিএনপির কোন রাজনীতি করা যাবে না বলেও স্লোগান দেয় হামলাকারীরা।

নাম প্রকাশ না করা শর্তে একজন প্রত্যক্ষদর্শী জানান, স্থানীয় আওয়ামী লীগ নেতা ফরিদ ও আবুলের নেতৃত্বে এই হামলা চালানো হয়। এতে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরাও অংশ নেন। হামলাকারীরা ডা.  মো: ইকবালসহ যেই বিএনপির রাজনীতি করুকনা কেন তাদের পরিনতি ভাল হবেনা বলে হুশিয়ারি দেন।

লন্ডন প্রাবসী ডা. মো: ইকবাল হোসেন সাবেক ছাত্রদল নেতা। তিনি মোড়েলগঞ্জ উপজেলা বিএনপির সহ সভাপতিও। বাগেরহাট ৪ আসন (মোড়েলগঞ্জ-স্মরনখোলা) থেকে বিএনপির মনোনয়ন প্রাত্যাশী তিনি। দল থেকে মনোনয়ন পেতে কেন্দ্রে তার যোগাযোগও চলছে। বিএনপির মনোনয়নপত্র বিক্রির চতুর্থ দিনে গতকাল ১৫ নভেম্বর ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে ডা. ইকবাল হোসেনের পক্ষে মনোনয়নপত্র কেনেন তার নেতাকর্মীরা।

Ads
Ads