সদর উপজেলায় ইভিএমে ভোট

  • ১৪-জানুয়ারী-২০১৯ ১২:৩০
Ads

আসন্ন উপজেলা নির্বাচনে দেশের সব জেলার সদর উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ হবে। মার্চের প্রথম সপ্তাহে উপজেলা নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ ছাড়া একাদশ জাতীয় সংসদের জন্য সংরক্ষিত নারী আসনে নির্বাচনের জন্য আগামী ১৭ ফেব্রুয়ারি তফসিল ঘোষণা করা হবে।

আজ সোমবার নির্বাচন কমিশনের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়। আজ বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে কমিশনের বৈঠক হয়। এরপর সাংবাদিকদের নির্বাচন সংক্রান্ত তথ্যগুলো জানানো হয়। বেলা ৩টা থেকে এ বৈঠক শুরু হয়।

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে। আর মার্চের প্রথম সপ্তাহে ভোট গ্রহণ শুরু হবে। সচিব জানান, উপজেলা নির্বাচনে এবার সব জেলার সদর উপজেলায় ভোট গ্রহণ হবে ইভিএমের মাধ্যমে।

হেলালুদ্দীন বলেন, প্রশাসনিক বিভাগ অনুযায়ী চার ধাপে উপজেলা নির্বাচন হবে। তবে যেসব উপজেলার মেয়াদ পরে শেষ হবে সেসব উপজেলায় একত্রে পঞ্চম ধাপে নির্বাচন হবে। কোন উপজেলার মেয়াদ কবে শেষ হবে তা জেলা প্রশাসন থেকে নির্বাচন কমিশন সংগ্রহ করবে। উপজেলা নির্বাচনের জন্য প্রাথমিকভাবে কমিশন এসব সিদ্ধান্ত নিয়েছে।

Ads
Ads