নালিশ আর মামলা করা ছাড়া বিএনপির কোনো উপায় নাই: কাদের

  • ১১-ফেব্রুয়ারী-২০১৯ ০৪:০৪ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

নালিশ আর মামলা করা ছাড়া বিএনপির কোনো উপায় নাই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (১০ ফেব্রুয়ারি) সকালে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে আগেই নালিশ পার্টি বলে অভিহিত করেছি। নালিশ আর মামলা করা ছাড়া তাদের আর কোনো উপায় নাই। নিয়ম অনুযায়ী তারা মামলা করলে আওয়ামী লীগের কোনো আপত্তি নেই।

বিএনপির প্রার্থী হিসেবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়া নেতাদের সঙ্গে স্কাইপিতে তারেক রহমানের বৈঠকের বিষয়ে কাদের বলেন, চিহ্নিত আসামির স্কাইপে বার্তা পাঠানোর বিষয়টি নিয়ন্ত্রণ করা কঠিন।

উল্লেখ্য, বিএনপি নেতাদের সঙ্গে স্কাইপিতে তারেক রহমানের বৈঠক শনিবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শুরু হয়। ২০ জেলার সব প্রার্থীদের নিয়ে দুই দফায় অনুষ্ঠিত হয় বৈঠক।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলায় নৌকা প্রতীকে চেয়ারম্যান প্রার্থী হাবিবুর রহমান স্টিফেন বাংলাদেশ জামায়াতে ইসলামের সাবেক আমির গোলাম আজমের আত্নীয় হওয়ার বিষয়টি তদন্ত করে দেখা হবে।

দলীয় মনোনয়নে ক্ষেত্রে তিনি বলেন, আমরা ১ম ধাপের ৮৭ টি ও দ্বিতীয় ধাপের ১২২টি উপজেলা পরিষদের নির্বাচনে মনোনয়ন দিয়েছি। বাকিগুলোও কিছুদিনের মধ্যে দেয়া হবে। তবে যারা একেকটি পদে ইতিমধ্যে আছেন তাদের আর মনোনয়ন দেয়া হবে না।

৮৭ উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে পাঁচ ধাপে উপজেলা পরিষদ নির্বাচন শুরু হচ্ছে আগামী ১০ মার্চ। দেশের ৪৯২টি উপজেলার মধ্যে অন্তত ৪৮০টিতে এবার ভোট হচ্ছে। প্রথম ধাপে রংপুর, ময়মনসিংহ, সিলেট ও রজশাহী বিভাগের ৮৭ উপজেলায় ভোট হবে।

প্রথম ধাপে মনোনয়নপত্র জমার শেষ সময় ১১ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই হবে ১২ ফেব্রুয়ারি, প্রত্যাহারের শেষ সময় ১৬ ফেব্রুয়ারি। মার্চ মাসেই পরবর্তী চারটি ধাপের ভোটগ্রহণ হবে। দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ হবে ভোট। পঞ্চম ও শেষ ধাপের ভোট হবে ১৮ জুন।

উপজেলাগুলোতে নৌকা প্রতীকের প্রার্থী বাছাইয়ে তৃণমূল থেকে সুপারিশ নিয়ে চূড়ান্ত মনোনয়ন দিচ্ছে শেখ হাসিনা নেতৃত্বাধীন আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড।

Ads
Ads