ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারক চক্র, রেজাল্টও ‘বদলাতেন’ তারা

  • ৯-ফেব্রুয়ারী-২০১৯ ০২:৪৪ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

রাজবাড়ী জেলার সদর উপজেলা থেকে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র বিক্রির অভিযোগে তিন যুবককে আটক করেছে ফরিদপুরের র‌্যাব-৮ কোম্পানির সদস্যরা। এ সময় প্রতারণার কাজে ব্যবহৃত ছয়টি মোবাইল ফোন জব্দ করা হয়। ভুয়া প্রশ্ন বিক্রি করতে কয়েকটি অনলাইন পেজও চালু করেছিল তারা।

বৃহস্পতিবার রাতে রাজবাড়ী সদর উপজেলার বিভিন্ন এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলো- ইন্দ্রনারায়নপুর গ্রামের মো: হক মিয়ার পুত্র মো: মতিন মিয়া (২৫) এবং সদর উপজেলার গোপীনাথদিয়া গ্রামের মো: ইউসুফ আলী খানের পুত্র কামরুল হাসান (২৩) ও মো: আবু বক্কর সিদ্দীকের পুত্র মো: জুয়েল হোসেন (২৫)।

শুক্রবার (০৮ ফেব্রুয়ারি) দুপুরে ফরিদপুর-৮ এর এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজবাড়ী সদর উপজেলার স্টেশন রোড এলাকায় এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারক চক্রের কয়েকজন ভুয়া প্রশ্ন বিক্রির কার্যক্রম চালাচ্ছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে ফরিদপুর র‌্যাব-৮ এর একটি অভিযানিক দল ৭ ফেব্রুয়ারি রাতে সেখানে অভিযান চালায়। এ সময় মো. মতিন মিয়াকে আটক করে র‌্যাব। পরে ভান্ডারিয়া বাজার এলাকায় অভিযান চালিয়ে কামরুল হাসান ও মো. জুয়েল হোসেন নামে আরও দুই প্রতারককে আটক করে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আটক ব্যক্তিরা দক্ষ মোবাইল টেকনিশিয়ান। তারা এসএসসি পরীক্ষাসহ বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র অর্থের বিনিময়ে সরবরাহ করার লক্ষ্যে অনলাইন ভিত্তিক বেশ কয়েকটি পেজ চালু করেছে। এছাড়াও বিভিন্ন বোর্ড পরীক্ষাসহ অন্যান্য পরীক্ষার ফলাফল পরিবর্তনের প্রলোভন সংক্রান্ত কার্যক্রমের প্রমাণ পেয়েছেন। তাদের রাজবাড়ী সদর থানায় হস্তান্তর প্রক্রিয়া চলছে।

ফরিদপুর র‌্যাব-৮ এর ২নং কোম্পানি অধিনায়ক উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

 

/কে 

Ads
Ads