এক নজরে দেশ-বিদেশের আজকের শীর্ষ খবর (৬ ফেব্রুয়ারি, ২০১৯)

  • ৬-ফেব্রুয়ারী-২০১৯ ০৮:১৬ pm
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার দৃঢ় প্রত্যয় প্রধানমন্ত্রীর : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এক অন্যরকম ও উন্নত বাংলাদেশের চিত্র তুলে ধরতে সরকার কাজ করছে।

‘হয়রানিমুক্ত’ সেবা নিশ্চিত করতে পুলিশের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ : সেবা প্রার্থীরা যাতে কোন ধরনের হয়রানির শিকার না হয় সেজন্যে সর্বোচ্চ আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার জন্য পুলিশ বাহিনীর প্রতি নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। খবর বাসস’র।

ব্যবসায়ীদেরকে ব্যাংকবান্ধব হওয়ার পরামর্শ দিলেন অর্থমন্ত্রী : বসায়ীদেরকে ব্যাংকবান্ধব হওয়ার পরামর্শ দিলেন দেশের নতুন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত এখন পুরোপুরি বন্ধ, পররাষ্ট্রমন্ত্রী : বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত পুরোপুরি বন্ধ করে দেয়া হয়েছে আর কোনো মিয়ানমারের নাগরিককে বাংলাদেশে ঢুকতে দেয়া হবে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। 

‘আইজিপি ব্যাজ’ পেলেন ৫১৪ পুলিশ সদস্য : সাহসী ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ৫১৪ জন পুলিশ কর্মকর্তা ও সদস্যকে আইজিপি’র ব্যাজ (আইজিপি’স এক্সেমপ্লরি গুড সার্ভিসেস ব্যাজ) প্রদান করা হয়েছে।

২৪৪ অশ্লীল সাইট বন্ধ করলো সরকার : দেশে ২৪৪ পর্ন বা অশ্লীল সাইট বন্ধ করেছে সরকার।

উপজেলায় ভোট বন্ধের হুঁশিয়ারি জানালেন সিইসি : কোনও রিটার্নিং অফিসার যদি মনে করেন তার সম্পূর্ণ উপজেলায় নির্বাচন করার পরিবেশ নেই, তবে সেটা বন্ধ করে দেওয়ার সুপারিশ করবেন।

বুড়িগঙ্গার তীরে চলছে উচ্ছেদ অভিযান : বুড়িগঙ্গার তীর দখল করে গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদে দ্বিতীয় দিনের মতো অভিযান চালাচ্ছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিওটিএ)। খবর ইউএনবি’র।

বন্দরে গতি আনতে ২৪ ঘণ্টা সার্ভিসের সিদ্ধান্ত : দ্রুত পণ্য খালাস ও ব্যবসায়িক কার্যক্রম সহজতর করার লক্ষ্যে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রাম, মোংলা ও বেনাপোল স্থল বন্দরে সপ্তাহের প্রতিদিন ২৪ ঘণ্টা সার্ভিস খোলা রয়েছে।

শিশু অপহরণ ও হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড : সিলেটের ছাতকে শিশু মোস্তাফিজুর রহমান ইমনকে অপহরণ ও হত্যা মামলায় ৪ আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

আন্তর্জাতিক>>

৮০ বছরের মধ্যে গলবে হিমালয়ের দুই-তৃতীয়াংশ বরফ! : গড় তাপমাত্রা বাড়লেই আগামী ৮০ বছরের মধ্যেই গলে যাবে হিমালয়ের দুই-তৃতীয়াংশ বরফ।

সৌদিতে অবৈধ অভিবাসী শ্রমিক নিয়োগ দিলে কারাদণ্ড-অর্থদণ্ড : সৌদি আরবে অবৈধভাবে বসবাস করা অভিবাসী শ্রমিকদের কাজে নিয়োগ দিলে প্রতিষ্ঠানের নিয়োগদাতা কারাদণ্ড কিংবা জরিমানার শিকার হতে পারেন বলে হুশিয়ারি করা হয়েছে।

কিমের সঙ্গে ট্রাম্পের দ্বিতীয় বৈঠক ভিয়েতনামে : পারমাণবিক অস্ত্র নিরস্ত্রীকরণের অংশ হিসেবে চলতি মাসের শেষের দিকে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সাথে দ্বিতীয়বারের মতো শীর্ষ বৈঠকে মিলিত হতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

পরমাণু হামলার মহড়া ফ্রান্সের : ফরাসি বিমান বাহিনী পরমাণু হামলার মহড়া চালিয়েছে।

‘ইরাকি ভূখণ্ড ব্যবহার করে ইরানে মার্কিন আগ্রাসন নয়’ : ইরাকি ভূখণ্ড ব্যবহার করে ইরানে মার্কিন আগ্রাসন পরিচালনা না করতে যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিয়েছে বাগদাদ।

Ads