ফারমার্স ব্যাংক এখন এখন ‘পদ্মা ব্যাংক লিমিটেড’!

  • ৩০-জানুয়ারী-২০১৯ ০৭:৪৫ pm
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বদলে গেলো বেসরকারি খাতে দি ফারমার্স ব্যাংকের নাম। পদ্মা ব্যাংক নামে নতুন নাম পেলো ব্যাংকটি।

এর মাধ্যমে তফসিলি ব্যাংকের তালিকায় পরিবর্তিত নামে যুক্ত হলো ফারমার্স ব্যাংক। এ বিষয়ে বাংলাদেশ ব্যাংক নীতিগত অনুমোদন দিয়েছে।

ফারমার্স ব্যাংকের নাম পরিবর্তনের বিষয়টি বুধবার (৩০ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংক একটি প্রজ্ঞাপন জারি করে দেশে কার্যরত সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক-প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠিয়েছে।

এতে বলা হয়েছে ‘দি ফারমার্স ব্যাংক লিমিটেড’ এর নাম পরিবর্তন করে ‘পদ্মা ব্যাংক লিমিটেড’ নামকরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) থেকে তফসিলি ব্যাংকসমূহের তালিকায়   ‘দি ফারমার্স ব্যাংক লিমিটেড’ এর নাম ‘পদ্মা ব্যাংক লিমিটেড’ হিসেবে পরিবর্তন করা হয়েছে।

এ বিষয়ে পদ্মা ব্যাংক লিমিটেড এর চেয়ারম্যান চৌধুরী নাফিজ সারাফাত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়েছেন যার কারণে গত এক বছর অক্লান্ত পরিশ্রম করে ফারমার্স ব্যাংকটি‌কে টেনে তুলতে সক্ষম হয়েছি। গত এক বছর আমি আমার অন্যান্য ব্যবসা-প্রতিষ্ঠানে সময় কম দিয়ে এই ব্যাংকটির পেছনে অনেক সময় ব্যয় করেছি যার ফলাফল ব্যাংকটির বর্তমান অবস্থায় প্রকাশ পেয়েছে। এই সাফল্য আমাদেরকে আরাে দায়িত্বশীল করে তুলবে বলে আমি মনে করি। 

আমি আশা করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার উপর যে আস্থা রেখেছেন তা পুরোপুরি বাস্তবায়ন করতে হলে ব্যাংকটির পরিচালনা পর্ষদ সহ অন্যান্য শুভাকাঙ্খীরা এভাবে শ্রম দিতে থাকলে আগামী এক বছরে ব্যাংকটিকে আরও পুনর্গঠন করে উন্নতির চরম শিখরে পৌঁছে দিতে পারব।

Ads
Ads