চট্টগ্রামের মিরসরাইয়ে এসবিজি ইকোনোমিক জোনের উন্নয়ন কাজ করবে চায়না হারবার ইঞ্জিনিয়ারিং কোম্পানি

  • ৩০-জানুয়ারী-২০১৯ ০৮:৫৭ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

চট্টগ্রামের মিরসরাই অর্থনেতিক অঞ্চল-১ এ অবস্থিত এসবিজি ইকোনোমিক জোন লিমিটেডের অবকাঠামো উন্নয়ন কাজ করবে চীনা ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না হারবার ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেড।

বুধবার (৩০ জানুয়ারি) বসুন্ধরা আবাসিক এলাকায় বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের কার্যালয়ে এ উপলক্ষে একটি চুক্তি সই অনুষ্ঠান হয়।
 
এতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন এসবিজি ইকোনোমিক জোন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাহবুব রহমান রুহেল ও ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না হারবার ইঞ্জিনিয়ারিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফু জিউকুয়ান।
 
এসময় বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, আর অ্যান্ড আর হোল্ডিংস লিমিটেডের চেয়ারম্যানের রিক হক শিকদার, চায়না হারবার ইঞ্জিনিয়ারিং লিমিটেডের মহাব্যবস্থাপক (মার্কেটিং) লুও টাও, বিজনেস ম্যানেজার লিউ ইউহাং (চ্যারিস) উপস্থিত ছিলেন।
 
অনুষ্ঠানে এসবিজি ইকোনোমিক জোন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাহবুব রহমান রুহেল বলেন, দেশের উন্নয়নে সরকার যে একশোটি ইকোনোমিক জোন করার পরিকল্পনা নিয়েছে, তারমধ্যে চট্টগ্রামের মিরসরাইয়ে হচ্ছে সবচেয়ে বড় ইকোনোমিক জোন। সেখানে ৫শ ৫০ একর জমিতে এসবিজি ইকোনোমিক জোন করা হয়েছে। এটির অবকাঠামো উন্নয়ন করে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানকে দীর্ঘ মেয়াদে (৫০ বছরের জন্য) ইজারা দেওয়া হবে।
 
তিনি আরও বলেন, এজন্য আমাদের মাটি ভরাট, রোড নেটওয়ার্ক তৈরি, ইটিপি বসানোসহ অন্য সুবিধাগুলো দিতে হবে। ইতোমধ্যে অনেক কাজ হয়েছে। মাটি ভরাটের কাজ করতে আমরা চায়না হারবার ইঞ্জিনিয়ারিং লিমিটেডের সঙ্গে চুক্তি সই করলাম। খুব শিগগিরই কাজ শুরু হবে।
 
এসবিজির এমডি বলেন, আমরা আশা করছি আগামী ৫ থেকে ১০ মাসের মধ্যে অবকাঠামো উন্নয়নের পুরো কাজ সম্পন্ন হবে। কাজ সম্পন্ন হলে এসবিজি হবে একটি উন্নতমানের ইকোনোমিক জোন। আমাদের জোনে যেসব সুবিধা থাকবে, সেগুলো অন্য ইকোনোমিক জোনের চেয়ে অনেক উন্নতমানের।
 

Ads
Ads