বেসরকারি হাসপাতালে খালেদার চিকিৎসার সুবিধা জন্য হাইকোর্টে রিট

  • ৯-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসা সুবিধা চেয়ে হাইকোর্টে রিট করেছেন তাঁর আইনজীবীরা।

আজ রোববার দুপুরে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি আহমেদ সোহেলের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চে এই রিটটি শুনানির অনুমতি চাওয়া হয়। রিটের ওপর আগামীকাল সোমবার শুনানি অনুষ্ঠিত হবে।

এই প্রসঙ্গে খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন গণমাধ্যমকে বলেন, ‘খালেদা জিয়া কারাগারে। তিনি অনেক অসুস্থ, তাঁর বাম পা ও হাত প্রায় অকেজো। এ অবস্থায় আমরা তাঁর সুচিকিৎসা চেয়ে হাইকোর্টে আবেদন করেছি।’

চলতি বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় বেগম জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। ওই দিনই পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরানো ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয় বেগম জিয়াকে। এরপর থেকে গত আট মাস ধরে কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন।  কারাবাস শুরুর কয়েকদিনের মধ্যেই খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়েন। এক পর্যায়ে দাবি করা হয় তিনি মাইল্ড স্ট্রোক করেছেন। সরকার কারাবিধি অনুযায়ী খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় এবং পরবর্তীতে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসার প্রস্তাব দেয়। কিন্তু খালেদা জিয়া ও তাঁর দল বেসরকারি ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নেওয়ার ব্যাপারে এক প্রকার গোঁ ধরে থাকেন। এবার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা গ্রহণের সুবিধা চেয়ে হাইকোর্টে রিট করলেন বেগম জিয়ার আইনজীবীরা।

Ads
Ads