যুক্তরাষ্ট্রে যেভাবে ভাইয়ের নামে বাড়ি কিনেছেন সিনহা!

  • ২৫-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে এ বছর জুনে নিজের আপন ছোট ভাই অনন্ত কুমার সিনহা নামে প্রায় দুই কোটি ৩০ লাখ নগদ টাকায় বাড়ি কিনেছেন সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

প্রবাসী বিশিষ্টজনেরা বলছেন, এই অর্থের উৎসের সন্ধান করা জরুরি। তবে এ অভিযোগ অস্বীকার করেছেন সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা।

দলিলপত্রে দেখা গেছে, এস কে সিনহা যুক্তরাষ্ট্রে আসার পর এ বছরের জুনে বাড়িটি কিনেছেন। ছোট ভাই অনন্ত কুমার সিনহার মাধ্যমে প্রায় দুই কোটি ৩০ লাখ নগদ টাকায় এ বাড়িটি কেনেন তিনি। কাগজপত্রে ছোট ভাই বাড়ির মালিক হলেও ক্রেতার ঠিকানা ব্যবহার করা হয়েছে যেটি সেখানে মাস দুয়েক আগপর্যন্ত ভাড়া ছিলেন বিচারপতি সিনহা। তবে, বর্তমানে ভাইয়ের নামে কেনা বাড়িতেই সস্ত্রীক বসবাস করছেন তিনি। তার বাসায় তাকে এই বিষয়ে প্রশ্ন করলে তিনি কোনো প্রশ্নের উত্তর দেননি।

চার হাজার স্কয়ার ফিটের তিনতলা বাড়িটির বাসিন্দা সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ওরফে এস কে সিনহা। ঠিকানা যুক্তরাষ্ট্রের নিউজার্সির প্যাটারসন এলাকার ১৭৯ জেসপারস্ট্রিট। গুঞ্জন ছিল এই বাড়িটি নগদ দুই লাখ ৮০ হাজার ডলারে কিনেছেন সাবেক এই বিচারপতি। বাংলাদেশি মুদ্রায় যার মূল্য প্রায় ২ কোটি ৩০ লাখ টাকা। 

তার সঙ্গে সংক্ষিপ্ত কথোপকথনটি তুলে ধরা হলো। 
 
স্যার, আপনার আয়কর রিটার্ন, বাড়িকেনা এগুলো নিয়ে বিভিন্ন অভিযোগ আছে, এগুলো নিয়ে আপনার অভিমত কী? 

এই বাড়ি আমার নামে না। এটা বললেই হবে না। সরকার প্রমাণ করুক। এরপর দেখা যাবে। 

এই বাড়িটি আপনার ভাইয়ের নামে বলা হয়েছে।  

আমি সরি, আমি এই প্রশ্নের উত্তর দেব না বলেছি। 

বিজ্ঞানী নুরুন নবী মনে করেন একজন প্রধান বিচারপতির দুর্নীতি জাতির জন্য কলঙ্ক মন্তব্য বলেন, ক্যাশ টাকা দিয়ে সাধারণত এই দেশে বাড়ি কেনা হয় না। 

তিনি আরো বলেন, বাংলাদেশের কোনো লেখকের বা পাঠকের লাখ লাখ কপি পিডিএফ করে আমাজন থেকে ফ্রি বিলানো হয় না। এটার পেছনে অবশ্যই কোনো রাজনৈতিক উদ্দেশ্য আছে।

 

অনলাইন/কে 

Ads
Ads